Advertisement
০২ মে ২০২৪
ACB Raid in Telangana

তেলঙ্গানায় সরকারি আধিকারিকের বাড়ি থেকে উদ্ধার প্রায় ১০০ কোটি, এখনও চলছে তল্লাশি

বুধবার ভোর ৫টা থেকে মোট ২০টি জায়গায় তল্লাশি শুরু করে দুর্নীতি দমন শাখা। এর মধ্যে বালাকৃষ্ণের বাড়ি এবং অফিস ছাড়াও তাঁর আত্মীয়দের বাড়িতেও তল্লাশি চলে।

তেলঙ্গানায় সরকারি আধিকারিকের বাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ টাকা এবং ঘড়ি।

তেলঙ্গানায় সরকারি আধিকারিকের বাড়ি থেকে উদ্ধার হওয়া নগদ টাকা এবং ঘড়ি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৪ ২৩:৫৪
Share: Save:

তেলঙ্গানার এক সরকারি আধিকারিকের বাড়ি থেকে প্রায় ১০০ কোটি টাকা উদ্ধার করল ওই রাজ্যের পুলিশের দুর্নীতি দমন শাখা (এসিবি)। সরকারি আধিকারিকের নাম শিবা বালকৃষ্ণ। তিনি বর্তমানে তেলঙ্গানা আবাসন নিয়ন্ত্রণ আইন কর্তৃপক্ষের(টিএসরেরা) সচিব এবং হায়দরাবাদ মেট্রোপলিটন ডেভেলপমেন্ট অথরিটির (এইচএমডিএ) প্রাক্তন ডিরেক্টর। তাঁর বিরুদ্ধে দুর্নীতি দমন শাখার অভিযোগ, কোটি কোটি টাকা অর্থের বিনিময়ে বিভিন্ন আবাসন সংস্থাকে পারমিট পাইয়ে দিয়েছেন তিনি। এখনও তল্লাশি চলছে বিভিন্ন জায়গায়।

বুধবার ভোর ৫টা থেকে মোট ২০টি জায়গায় তল্লাশি শুরু করে দুর্নীতি দমন শাখা। এর মধ্যে বালকৃষ্ণের বাড়ি এবং অফিস ছাড়াও তাঁর আত্মীয়দের বাড়িতেও তল্লাশি চলে। দুর্নীতি দমন শাখা জানিয়েছে, আয়ের সঙ্গে সঙ্গতিহীন প্রচুর সম্পত্তি করেছেন বালকৃষ্ণ। এইচএমডিএ এবং রেরা-র অফিসেও চিরুনি তল্লাশি চালান এসিবি-র আধিকারিকেরা। বালকৃষ্ণের বিরুদ্ধে বেহিসেবি সম্পদের একটি মামলা নথিভুক্ত করা হয়েছে। বিপুল সম্পদ সংগ্রহের জন্য তাঁর সরকারি পদকে কাজে লাগিয়েছেন বলে সন্দেহ করছে এসিবি।

তল্লাশির সময় সোনা, ফ্ল্যাট, ব্যাঙ্ক আমানত এবং বেনামি হোল্ডিং-সহ ১০০ কোটি টাকারও বেশি মূল্যের সম্পদ পাওয়া গিয়েছে। বাজেয়াপ্ত করা জিনিসের তালিকায় রয়েছে ৪০ লক্ষ টাকা নগদ, দুই কিলোগ্রাম সোনার গয়না, ৬০টি দামি হাতঘড়ি, সম্পত্তির নথি এবং ব্যাঙ্ক আমানতের দলিল। এছাড়াও, ১৪টি ফোন, ১০টি ল্যাপটপ এবং বেশ কয়েকটি ইলেকট্রনিক গ্যাজেট বাজেয়াপ্ত করা হয়েছে।

এসিবি এখন বালকৃষ্ণের ব্যাঙ্ক লকার এবং অন্যান্য অপ্রকাশিত সম্পদের তল্লাশি চালাচ্ছে। তদন্তের গতিপ্রকৃতি দেখে আন্দাজ করা হচ্ছে বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলবে এই তল্লাশি প্রক্রিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Telangana Raid ACB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE