Advertisement
১৫ জুন ২০২৪
PM Modi Birthday Celebration

মোদীর জন্মদিনে অটোভাড়া লাগছে না সুরাতে! অভিনব উদ্‌যাপন চালকদের

সুরাতের অন্তত এক হাজার অটোচালক অভিনব উদ্‌যাপনে শামিল হয়েছেন। তাঁরা কেউ অটোভাড়ার উপর ৩০ শতাংশ ছাড় দিচ্ছেন, কেউ আবার পরিষেবা দিচ্ছেন সম্পূর্ণ বিনামূল্যে।

Auto drivers in Surat declares discount of fare to celebrate PM Modi’s birthday.

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সুরাত শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৮:৪৩
Share: Save:

দেশের প্রধানমন্ত্রীর জন্মদিন, তায় আবার তিনি ‘ঘরের ছেলে’। রবিবার গুজরাতে নরেন্দ্র মোদীর জন্মদিন উপলক্ষে সাজসাজ রব। নানা জনে নানা ভাবে এই বিশেষ দিনটি উদ্‌যাপন করছেন। জন্মদিন পালনে বিশেষ ভাবে উদ্যোগী হয়েছেন সুরাতের অটোচালকেরা। তাঁরা মোদীর জন্মদিন উপলক্ষে দিনভর পরিষেবায় ছাড় দিচ্ছেন। কেউ ৩০ শতাংশ কম ভাড়া নিচ্ছেন, কেউ আবার সানন্দে বিনামূল্যে পরিষেবার কথা ঘোষণা করেছেন।

সুরাতের অন্তত এক হাজার অটোচালক এই অভিনব উদ্‌যাপনে শামিল হয়েছেন। বেশির ভাগই জানিয়েছেন, রবিবার তাঁরা যাত্রীদের কাছ থেকে সাধারণ ভাড়ার চেয়ে ৩০ শতাংশ কম টাকা নেবেন। স্থানীয় বিধায়ক পূর্ণেশ মোদী এই অটোচালকদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। বিশেষ ভাবে ৭৩ জন অটোচালককে ধন্যবাদ দিয়েছেন তিনি। রবিবার ৭৩ বছরে পা দিয়েছেন প্রধানমন্ত্রী। তাই বিশেষ ভাবে ৭৩ জন অটোচালক জানিয়েছেন, তাঁরা সম্পূর্ণ বিনামূল্যে তাঁদের অটোতে যাত্রীদের নিয়ে যাতায়াত করবেন।

মোদীর জন্মদিন উপলক্ষে সারা দেশেই নানা কর্মসূচি রয়েছে বিজেপির। রবিবার থেকে শুরু হবে দু’সপ্তাহব্যাপী ‘সেবা পাখওয়ারা’। এতে দলীয় সদস্যেরা দেশের নানা প্রান্তে রক্তদান শিবির, স্বাস্থ্যকেন্দ্রের ক্যাম্প এবং পরিচ্ছন্নতার অভিযানের আয়োজন করবেন।

জন্মদিনে নতুন একটি সরকারি প্রকল্প চালু করতে চলেছেন প্রধানমন্ত্রী মোদী। তার নাম ‘পিএম বিশ্বকর্মা’। এই প্রকল্পে মোদী দেশের কারিগর, নির্মাণশিল্পীদের সাহায্য করবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE