Advertisement
১৫ জুন ২০২৪
Brazil Plane Crash

আমাজনের কাছে যাত্রীদের নিয়ে ভেঙে পড়ল বিমান, ব্রাজিলে ১৪ জনের মৃত্যু

উত্তর আমাজনের রাজধানী মানাউস থেকে ৪০০ কিলোমিটার দূরে বার্সেলোস প্রদেশে দুর্ঘটনাটি ঘটে। যাত্রীদের নিয়ে সেখানে বিমানটি ভেঙে পড়ে। বিমানে মোট ১২ জন যাত্রী এবং দু’জন বিমানকর্মী ছিলেন।

ব্রাজিলে ভেঙে পড়েছে বিমান।

ব্রাজিলে ভেঙে পড়েছে বিমান। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
সাও পাওলো শেষ আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০২৩ ০৭:৪৭
Share: Save:

ব্রাজিলে বিমান দুর্ঘটনায় ১৪ জনের মৃত্যু হয়েছে। যাত্রীদের নিয়ে উত্তর আমাজনে বিমানটি ভেঙে পড়ে। তাতে মোট ১২ জন যাত্রী এবং দু’জন বিমানকর্মী ছিলেন। দুর্ঘটনায় সকলেরই মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন।

সংবাদসংস্থা রয়টার্স জানিয়েছে, উত্তর আমাজনের রাজধানী মানাউস থেকে ৪০০ কিলোমিটার দূরে বার্সেলোস প্রদেশে দুর্ঘটনাটি ঘটে। বার্সেলোস ব্রাজিলের একটি জনপ্রিয় পর্যটনকেন্দ্র। আমাজনের একটি উপনদী রিও নেগ্রোর ধারে এই এলাকায় দেশের নানা প্রান্ত থেকে পর্যটকেরা আসেন। এমনকি, বিদেশি পর্যটকদের আনাগোনাও রয়েছে।

মানাউস থেকে এই বার্সেলোসই ছিল বিমানের গন্তব্য। সময় লাগে ৯০ মিনিট। আমাজনের গভর্নর উইলসন লিমা ‌এক্স হ্যান্ডেলে দুর্ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন। মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি।

মানাউস এয়ারট্যাক্সি এয়ারলাইন ১৪ জনের মৃত্যু নিশ্চিত করে একটি বিবৃতি জারি করেছে। কী ভাবে দুর্ঘটনাটি ঘটল, তা জানতে শুরু হয়েছে তদন্ত। ব্রাজিলে অল্প দূরত্বে যাতায়াতের জন্য ছোট বিমান বা এয়ারট্যাক্সি চলে। দুর্ঘটনাগ্রস্ত বিমানটিরও তেমনই পরিষেবা দেওয়ার কথা ছিল। মোট ১৮ জনকে বহনের ক্ষমতা ছিল এই বিমানের।

দুর্ঘটনায় মৃতদের পরিচয় এখনও স্পষ্ট নয়। ব্রাজিলের কয়েকটি সংবাদমাধ্যম জানাচ্ছে, বিমানে কয়েক জন আমেরিকার নাগরিক ছিলেন। কিন্তু রয়টার্স এই তথ্যের সত্যতা যাচাই করতে পারেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Plane Crash Accident Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE