Advertisement
১৩ জুন ২০২৪
avalanche

গুলমার্গের স্কি-রিসর্টের কাছেই আবার তুষারধস, হতাহতের খবর নেই

শনিবার সকালে গুলমার্গের স্কি-রিসর্টের কাছে আবার তুষারধসের ঘটনা ঘটে। এখনও পর্যন্ত প্রাণহানির কোনও খবর পাওয়া যায়নি। পুলিশ এলাকা ঘিরে রেখেছে। কাউকে ধারেকাছে ঘেঁষতে দেওয়া হচ্ছে না।

গত বুধবার যেখানে তুষারধস নেমেছিল, শনিবারও প্রায় একই জায়গায় আবার তুষারধসের ঘটনা।

গত বুধবার যেখানে তুষারধস নেমেছিল, শনিবারও প্রায় একই জায়গায় আবার তুষারধসের ঘটনা। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
গুলমার্গ শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৩৫
Share: Save:

আবার তুষার ধস। এ বারও জম্মু-কাশ্মীরের গুলমার্গে। শনিবার স্কি-রিসর্টের কাছেই তুষারধসের খবর পাওয়া গিয়েছে। তবে তুষারধসের জেরে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

বারামুলা জেলার গুলমার্গের স্কি-রিসর্ট পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। পর্যটন মরসুমে এই রিসর্টে জায়গা পাওয়া যথেষ্টই কঠিন। এমনই পরিস্থিতিতে আবারও তুষারধসের কবলে পড়ল গুলমার্গ। স্থানীয় সূত্রের দাবি, শনিবার তুষারধসের ঘটনাটি ঘটেছে রিসর্টের খুব কাছে। এক পুলিশ আধিকারিককে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, শনিবার সকালে গুলমার্গের আফারওয়াতে তুষারধসের ঘটনা ঘটেছে। এলাকাটিকে ইতিমধ্যেই ‘রেড জ়োন’ হিসাবে চিহ্নিত করা হয়েছে। পর্যটকদের ওই এলাকায় যেতে নিষেধ করে দেওয়া হয়েছে। বার্তা দেওয়া হয়েছে পুলিশের সঙ্গে সহযোগিতার।

গত বুধবার গুলমার্গের প্রায় একই জায়গায় প্রবল তুষারধসের ঘটনা ঘটে। তাতে পোল্যান্ড থেকে কাশ্মীর ঘুরতে আসা দুই পর্যটকের মৃত্যু হয়। এই ঘটনার ভিডিয়ো সমাজমাধ্যমেও ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায়, তুষারধস আসছে দেখে প্রাণ বাঁচাতে মানুষ ছুটোছুটি করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

avalanche Gulmarg Ski Resort
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE