Advertisement
২০ এপ্রিল ২০২৪
kashmir

কাশ্মীরে এক ভিখারির কাছ থেকে উদ্ধার প্রায় ৩ লাখ টাকা

মহিলা ৩০ বছরেরও বেশি সময় ধরে পশুচিকিত্সা হাসপাতাল ও বাসস্ট্যান্ডের আশপাশে ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। ভিক্ষা করে যা পেতেন তা প্লাস্টিকের বাক্সে জমাতেন

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ০১ জুন ২০২১ ২২:৪২
Share: Save:

৩০ বছরের বেশি সময় ধরে ভিক্ষা করেন রাস্তায় রাস্তায়। তাঁর কাছ থেকেই উদ্ধার প্রায় ৩ লাখ টাকা। জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলার ঘটনা। নওশেরার অতিরিক্ত ডেপুটি কমিশনার সুখদেব সিং সাময়াল জানিয়েছেন, গত তিন দশক ধরে ৬৫ বছরের ওই মহিলা বাসস্ট্যান্ড ও আশপাশের অঞ্চলে ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। সোমবার তাঁকে একটি আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার সকালে পুর কমিটির একটি দলকে একটি পশুচিকিত্সা হাসপাতালের বাইরে ওই মহিলার অস্থায়ী বাসস্থানে পাঠানো হয়। জায়গাটি পরিষ্কার করতে গিয়ে চোখ কপালে ওঠে কর্মীদের। তাঁরা তিনটি প্লাস্টিকের বাক্স খুঁজে পান। খুলে দেখা যায় তিনটির মধ্যেই রয়েছে প্রচুর টাকাপয়সা। নোটগুলি রাখা ছিল পলিথিনের মধ্যে। অন্য দিকে পাটের ব্যাগে ছিল কয়েন। এর পরই ওই জায়গায় পাঠানো হয় এক ম্যাজিস্ট্রেট-সহ পুলিশকে। কয়েক ঘণ্টা ধরে গুনে দেখা যায় মোট টাকার পরিমাণ ২ লাখ ৫৮ হাজার ৫০৭।

সুখদেব জানিয়েছেন যে, উদ্ধার হওয়া অর্থ একটি ট্রাঙ্কে তালাবদ্ধ করে রাখা হয়েছে। বুধবার ওই মহিলার হাতে তুলে দেওয়া হবে। তিনি আরও জানান, মহিলা ৩০ বছরেরও বেশি সময় ধরে পশুচিকিত্সা হাসপাতাল ও বাসস্ট্যান্ডের আশপাশে ঘুরে ঘুরে ভিক্ষা করতেন। ভিক্ষা করে যা পেতেন তা প্লাস্টিকের বাক্সে জমাতেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

kashmir Begger
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE