Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ ডিসেম্বর ২০২১ ই-পেপার

CBSE 12th board exam: সিবিএসই দ্বাদশ শ্রেণির পরীক্ষা হচ্ছে না এ বছর, ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ০১ জুন ২০২১ ১৯:৪২
প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

পড়ুয়াদের স্বার্থে, তাঁদের স্বাস্থ্যের কথা বিচার করে চলতি বছরে সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত নিল কেন্দ্র। মঙ্গলবার একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

চলতি বছরে কোভিডের দ্বিতীয় ঢেউয়ের বাড়বাড়ন্তে সিবিএসই বোর্ডের দ্বাদশ শ্রেণির পরীক্ষা আদৌ হবে কি না বা হলেও কী প্রক্রিয়ায় তা হবে, সে ব্যাপারেই সিদ্ধান্ত নিতে মঙ্গলবার প্রধানমন্ত্রী বৈঠক করেন। বিকেলে সেই বৈঠক শুরু হয়। প্রধানমন্ত্রী মোদী ছাড়া সেই বৈঠকে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংহ, কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকর, সিবিএসই বোর্ডের চেয়ারম্যান-সহ অনেকে। তবে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় এই বৈঠকে থাকতে পারেননি।

ওই বৈঠকে মোদী জানান, পড়ুয়াদের স্বাস্থ্য এবং নিরাপত্তা এই মুহূর্তে সবচেয়ে গুরুত্ব দেওয়ার বিষয় এবং এ ব্যাপারে কোনওরকম আপস করা হবে না। এই পরিস্থিতিতে পড়ুয়াদের উপর পরীক্ষা নিয়ে কোনওভাবেই চাপ প্রয়োগ করা ঠিক নয় বলে জানিয়েছেন তিনি। তবে পরীক্ষার্থীদের কী ভাবে মূল্যায়ণ করা হবে তা এখনও পরিষ্কার করেননি তিনি।

Advertisement

সিবিএসই দ্বাদশের পরীক্ষা নিয়ে সুপ্রিম কোর্টে মামলা চলছে। এই বৈঠকে যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা ৩ জুন সুপ্রিম কোর্টকে জানাবে কেন্দ্র। কেন্দ্রের সিদ্ধান্ত খতিয়ে দেখে তারপরই চূড়ান্ত রায় দেবে সুপ্রিম কোর্ট।




Tags:

আরও পড়ুন

Advertisement