Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

বেঙ্গালুরু জঙ্গিদের স্বর্গ, তেজস্বীর কথায় বিতর্ক

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু ২৯ সেপ্টেম্বর ২০২০ ০৪:১৯
তেজস্বী সূর্য।

তেজস্বী সূর্য।

জঙ্গিদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে বেঙ্গালুরু— বিজেপি সাংসদ তেজস্বী সূর্যের এমন মন্তব্যকে ঘিরে বিতর্কের সৃষ্টি হয়েছে। বেঙ্গালুরুতে জঙ্গি কার্যকলাপ আটকাতে এনআইএ-র একটি দফতর খোলার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অনুরোধ করেছেন তেজস্বী। সেই প্রস্তাব অমিত মেনে নিয়েছেন বলেই দাবি করেছেন তিনি।

ক’দিন আগেই বিজেপির যুব সংগঠন ভারতীয় জনতা যুব মোর্চা-র সর্বভারতীয় সভাপতির দায়িত্ব পেয়েছেন বেঙ্গালুরু দক্ষিণ কেন্দ্রের সাংসদ তেজস্বী। পরের দিনই তিনি দাবি করেন, কয়েক বছর ধরে বিভিন্ন জঙ্গি সংগঠন বেঙ্গালুরুকে নিজেদের বিকাশের ক্ষেত্র হিসেবে ব্যবহার করছে। তদন্তকারী সংস্থাগুলি একের পর এক জঙ্গিদের গ্রেফতার করায় তাঁর বক্তব্য প্রতিষ্ঠিত হচ্ছে বলেই মনে করছেন এই সাংসদ। তেজস্বীর দাবি, গত অগস্ট মাসে শহরের ডিজে হাল্লি ও কেজি হাল্লি এলাকায় হিংসার ঘটনার তদন্ত করতে গিয়ে এনআইএ জঙ্গি যোগ খুঁজে পেয়েছে। যা গভীর চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় কংগ্রেসের এক বিধায়কের আত্মীয়ের একটি পোস্টকে কেন্দ্র করে গত অগস্ট মাসে বেঙ্গালুরুতে হিংসা ছড়িয়েছিল। উত্তেজিত জনতা ওই বিধায়কের বাসভবন ও দু’টি থানায় ভাঙচুর চালিয়েছিল।

বেঙ্গালুরুকে নিয়ে এমন মন্তব্য করার জন্য কর্নাটক প্রদেশ কংগ্রেসের সভাপতি ডি কে শিবকুমার বিজেপি নেতার ইস্তফার দাবি তুলেছেন। রাজ্যে বিএস ইয়েদুরাপ্পার নেতৃত্বাধীন সরকার চলছে যখন, সেই সময়ে দলেরই এক সাংসদ এমন অভিযোগ এনে কী বোঝাতে চাইছেন, তা নিয়েও প্রশ্ন উঠেছে। মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা অবশ্য বলেছেন, ‘‘জঙ্গি কার্যকলাপ বেড়ে যাওয়ার বিষয়টি খুব সাধারণ ভাবে বলতে চেয়েছেন তেজস্বী। তবে বেঙ্গালুরুতে এনআইএ-র দফতরের জন্য আমি অনেক দিন থেকেই প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে বলে আসছি। কেন্দ্র সেই দাবি মেনে নেওয়ায় তাঁদের প্রতি আমি কৃতজ্ঞ।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement