Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৪ জানুয়ারি ২০২২ ই-পেপার

বিপ্লব দেবের ছেলের হাতের এই আগ্নেয়াস্ত্র ত্রিপুরা স্টেট রাইফেলসের?

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১১ অক্টোবর ২০১৯ ১৬:৫১
ভাইরাল হয়েছে এই মুহূর্ত। ছবি: ফেসবুক

ভাইরাল হয়েছে এই মুহূর্ত। ছবি: ফেসবুক

দুর্গা প্রতিমার সামনে দাঁড়িয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর ছেলে। হাতে কার্বাইন ও লাইট মেশিনগান। ফেসবুকে এমন দু’টি ছবি সম্প্রতি ভাইরাল হয়েছে। তার পর থেকেই বিতর্ক আর থামছে না।

এরই মধ্যে শুক্রবার জানা গিয়েছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের ছেলে আরিয়ান দেব অস্ত্র হাতে ওই ছবি কোথায় তুলেছিলেন। ত্রিপুরা স্টেট রাইফেলস্‌-এর ৭ নম্বর ব্যাটালিয়নের সদর দফতর জম্পুইজলাতে। সেখানে বিজয়া দশমীর দিন আমন্ত্রণ জানানো হয় মুখ্যমন্ত্রীর স্ত্রী নীতি দেবকে। তিনি একটি অসরকারি সংস্থার সম্পাদক পদে রয়েছেন। সেই হিসেবে তাঁকে ‘দশেরা’য় আমন্ত্রণ জানানো হয়েছিল।

যে জওয়ানরা দেশের জন্য প্রাণ দিয়েছেন, ওই দিন ত্রিপুরা স্টেট রাইফেলস্‌-এর তরফে তাঁদের স্মরণে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ব্যাটালিয়নের সদস্য এবং তাঁদের পরিবারের সদস্যদের সঙ্গে কিছুটা সময় কাটানোর জন্য নীতিদেবীকে আমন্ত্রণ জানানো হয়। দশমীর দিন জম্পুইজলাতে ত্রিপুরা স্টেট রাইফেলস্‌-এর সদর দফতরে ছেলে আরিয়ানকে নিয়ে গিয়েছিলেন নীতিদেবী।

Advertisement

আরও পড়ুন:বিপুল ভাড়ার জন্যই প্রথম সফর বাতিল! এই ভারতীয় ট্রেনের অন্দরসজ্জা কিন্তু চমকে দেবে
আরও পডু়ন:চেন্নাইয়ে চিনা প্রেসিডেন্টকে রাজকীয় অভ্যর্থনা, মোদী-চিনফিং বৈঠক ঘিরে বাড়ছে আগ্রহ

সেখানে সে দিন দুর্গামণ্ডপে অস্ত্রপুজোর আয়োজন করা হয়েছিল। সেই অস্ত্র হাতে নিয়েই ছবি তোলেন আরিয়ান দেব— এমনটাই জানা গিয়েছে। পরে সেই ছবি ভাইরাল হয়ে যায়। আগে বিশ্বকর্মা পুজোর দিন ত্রিপুরা স্টেট রাইফেলস্‌-এ অস্ত্রপুজো হত। কিন্তু সম্প্রতি দশেরায় এই অস্ত্রপুজোর আয়োজন করা হয়।



সেই আমন্ত্রণপত্র

জওয়ানদের অস্ত্র কী ভাবে আরিয়ানের হাতে এল, তা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধীরা। সোশ্যাল মিডিয়াতেও এই ছবি নিয়ে সমালোচনা চলছে। যদিও এই অস্ত্র ত্রিপুরা স্টেট রাইফেলস্‌-এর কি না, তা নিয়ে সরকারি ভাবে কোনও মতামত পাওয়া যায়নি।

আরও পড়ুন

Advertisement