Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Rahul Gandhi

পাসপোর্ট নিয়ে রাহুলের আর্জির বিরোধিতা স্বামীর

লোকসভার সাংসদ পদ খারিজের পরে রাহুল গান্ধী তাঁর সাংসদ হিসেবে পাওয়া কূটনৈতিক পাসপোর্ট জমা করে নতুন পাসপোর্টের আবেদন জানিয়েছেন।

An image of Rahul Gandhi and BJP leader Subrahmanyan Swamy

রাহুল গান্ধীকে নতুন পাসপোর্ট দেওয়া নিয়ে আপত্তি তুললেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যন স্বামী। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ মে ২০২৩ ০৮:২২
Share: Save:

রাহুল গান্ধীকে নতুন পাসপোর্ট দেওয়া নিয়ে আপত্তি তুললেন বিজেপি নেতা সুব্রহ্মণ্যন স্বামী। তাঁর দাবি, রাহুল গান্ধীকে বিদেশে যাওয়ার ছাড়পত্র দেওয়া হলে ন্যাশনাল হেরাল্ড তদন্তে বাধা পড়বে।

লোকসভার সাংসদ পদ খারিজের পরে রাহুল গান্ধী তাঁর সাংসদ হিসেবে পাওয়া কূটনৈতিক পাসপোর্ট জমা করে নতুন পাসপোর্টের আবেদন জানিয়েছেন। তার জন্য ‘নো-অবজেকশন সার্টিফিকেট’ পেতে দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্টে আর্জি জানিয়েছিলেন রাহুল। কিন্তু স্বামী আজ তার বিরোধিতা করে যুক্তি দিয়েছেন, ন্যাশনাল হেরাল্ডের দুর্নীতির মামলায় সনিয়া ও রাহুল গান্ধীর পাশাপাশি কংগ্রেসের নেতাদের বিরুদ্ধে তদন্ত চলছে। এই সময়ে রাহুলকে বিদেশে যেতে দিলে তদন্তের ক্ষতি হতে পারে।

ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডি রাহুল গান্ধীকে দীর্ঘ জিজ্ঞাসাবাদ করেছিল। রাহুল আদালত থেকে আগাম জামিনও পেয়েছেন। আজ অতিরিক্ত মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বৈভব মেহতা জানিয়েছেন, আগাম জামিনের রায়ে রাহুলের বিদেশ যাত্রা নিয়ে কোনও শর্ত আরোপ করা হয়নি। তবে রাহুলের আর্জির বিরোধিতা করে স্বামীর জবাব দেওয়ার অধিকার রয়েছে। কারণ তিনিই এই মামলায় প্রধান অভিযোগকারী। ২৬ মে এই মামলার পরবর্তী শুনানি।

এর ফলে রাহুল গান্ধীর আগামী সপ্তাহে আমেরিকা যাত্রা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। কারণ ২৮ মে রাহুলের আমেরিকা রওনা হওয়ার কথা। তিনি ‘ইন্ডিয়ান ওভারসিজ় কংগ্রেস’ আয়োজিত প্রবাসী ভারতীয়দের সম্মেলনে যোগ দেবেন। ২৮ মে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয়ে রাহুলের ‘দ্য নিউ গ্লোবাল ইকুলিব্রিয়াম’ নিয়ে বক্তৃতা দেওয়ার কথা রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE