Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sangeet Som

Sangeet Som: মন্দির মন্তব্যে ফের বিতর্কে বিধায়ক

সরদানা কেন্দ্রের বিধায়ক সঙ্গীত অতীতে একের পর এক মন্তব্য ও কার্যকলাপের জেরে বিতর্কে জড়িয়েছেন।

সরদানার বিজেপি বিধায়ক সঙ্গীত সোম।

সরদানার বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। ছবি— সংগৃহীত।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৭:১৬
Share: Save:

দেশের যে সমস্ত জায়গায় মন্দির ভেঙে মসজিদ তৈরি করা হয়েছে, সেই সমস্ত জায়গায় ফের মন্দির তৈরি করা হবে বলে বিতর্ক উস্কে দিলেন উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক সঙ্গীত সোম। উত্তরপ্রদেশ ভোটের আগে মেরুকরণ আরও বাড়াবে বলেই অভিযোগ বিজেপি।

সরদানা কেন্দ্রের বিধায়ক সঙ্গীত অতীতে একের পর এক মন্তব্য ও কার্যকলাপের জেরে বিতর্কে জড়িয়েছেন। ২০১৩ সালের মুজফ্ফরনগর গোষ্ঠী সংঘর্ষে উস্কানি দেওয়ার অভিযোগও উঠেছিল সঙ্গীতের বিরুদ্ধে। গোহত্যা বন্ধ, তাজমহল নিয়ে বিতর্কিত মন্তব্যের পরেও চর্চা হয়েছিল সঙ্গীতকে নিয়ে।

এ বার যোগী আদিত্যনাথ সরকারের সাড়ে ৪ বছর পূর্তি উপলক্ষে এক সাংবাদিক বৈঠকে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবকে আক্রমণের সময়ে ফের মন্দির তৈরির ইস্যু তুলে ধরলেন তিনি। অখিলেশকে ‘মরসুমি হিন্দু’ বলেও কটাক্ষ করেছেন সঙ্গীত। এর পরেই তিনি অখিলেশকে চ্যালেঞ্জ ছুড়ে বলেন, ‘‘মথুরায় যে মসজিদ ভেঙে মন্দির তৈরি করা হয়েছে, তা বলার সাহস আছে!’’

প্রসঙ্গত, বাবরি মসজিদ নিয়ে বিতর্ক শেষের পরে মথুরা ও বারাণসীর জ্ঞানবাপীর মসজিদকেও নিশানা করেছে সঙ্ঘ পরিবার। সঙ্গীতের এ দিনের মন্তব্য সেই কর্মসূচিরই অঙ্গ বলে মনে করা হচ্ছে।

সম্প্রতি অখিলেশ রাজ্য সরকারের কাছে দাবি জানিয়েছিলেন, বিশ্বকর্মা পুজোকে ছুটির দিন হিসেবে ঘোষণা করার জন্য। এর পাশাপাশি তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন, আগামী বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় ফিরলে বিশ্বকর্মার মন্দিরও তৈরি করা হবে। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতেই সরব হয়েছেন সঙ্গীত।

তিনি বলেন, ‘‘অখিলেশ যাদব মরসুমি হিন্দু।’’ সঙ্গে সংযোজন, মুসলিম-সহ সমস্ত ভারতীয়ই আসলে হিন্দু। এর পাশাপাশি আরও জানিয়েছেন, অখিলেশ যাদব বলছেন, বিশ্বকর্মার মন্দির তৈরি করবেন। অথচ তাঁর মতো মানুষ রাম ভক্তদের উপরে গুলি চালিয়েছেন। সঙ্গীতের প্রশ্ন, ‘‘বারাণসীর সাধুদের উপরে কারা লাঠিচার্জ করেছিল?’’ মানুষ তাঁদের ক্ষমা করবেন না বলেও জানিয়েছেন সঙ্গীত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sangeet Som BJP Uttar Pradesh Yogi Adityanath
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE