Advertisement
৩০ এপ্রিল ২০২৪
NITI Aayog

মমতাদের ছাড়াই দিল্লিতে নীতি আয়োগের বৈঠক শুরু মোদীর, বিজেপি বলল, ‘দেখব কত দূর যান’!

নীতি আয়োগের বৈঠকে মমতার পাশাপাশি যোগ দেননি, অববিন্দ কেজরীওয়াল, ভগবন্ত মান, নীতীশ কুমার, কে চন্দ্রশেখর রাও, এমকে স্ট্যালিন, পিনারাই বিজয়ন, অশোক গহলৌতের মতো বিরোধী মুখ্যমন্ত্রীরা।

BJP says, Boycotting NITI Aayog meeting by some CMs is anti-people, irresponsible

নীতি আয়োগের বৈঠকে ভার্চুয়াল বক্তৃতা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ১৫:২৩
Share: Save:

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘পথ’ অনুসরণ করে দিল্লিতে নীতি আয়োগের বৈঠকে শনিবার গরহাজির আরও ৭ অ-বিজেপি মুখ্যমন্ত্রী। এই পরিস্থিতি নিয়ে বিরোধী দলগুলির বিরুদ্ধে ‘দায়িত্বজ্ঞানহীন’ এবং ‘জনবিরোধী’ রাজনীতি করার অভিযোগ তুলল বিজেপি।

শনিবার দুপুরে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা রবিশঙ্কর প্রসাদ সাংবাদিক বৈঠকে বলেন, ‘‘২০৪৭ সালের মধ্যে ভারতকে একটি উন্নত দেশ হিসাবে গড়ে তোলার লক্ষ্য নিয়েছে কেন্দ্রীয় সরকার। স্বাস্থ্য, দক্ষতা উন্নয়ন, মহিলাদের ক্ষমতায়ন এবং পরিকাঠামো উন্নয়ন-সহ বেশ কয়েকটি বিষয়ে আলোচনা করা বৈঠকটি শনিবার এখানে শুরু হয়েছিল। কিন্তু এত জন মুখ্যমন্ত্রী বৈঠকে অংশগ্রহণ না করার মানে হল, তাঁদের রাজ্যের বক্তব্য শোনা যাবে না।’’

বিরোধীদের এই রাজনীতিতে উন্নয়নের উদ্যোগ ব্যাহত হবে জানিয়ে রবিশঙ্কর বলেন, ‘‘এটা খুবই দুর্ভাগ্যজনক, দায়িত্বজ্ঞানহীন এবং জনবিরোধী।’’ মমতা-সহ বিরোধী মুখ্যমন্ত্রীদের উদ্দেশে তাঁর প্রশ্ন, ‘‘দেখব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধিতা করে আপনারা কত দূর যান?’’ প্রসঙ্গত, শনিবারের নীতি আয়োগের বৈঠকে মমতার পাশাপাশি যোগ দেননি অববিন্দ কেজরীওয়াল, ভগবন্ত মান, নীতীশ কুমার, কে চন্দ্রশেখর রাও, এমকে স্ট্যালিন, পিনারাই বিজয়ন এবং অশোক গহলৌতের মতো বিরোধী মুখ্যমন্ত্রীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE