Advertisement
০৩ মে ২০২৪
BJP

নির্বাচনের আগে হাত শক্ত বিজেপির, কর্নাটকের পুরনিগমে ১৭টি আসন জিতে পেল একক সংগরিষ্ঠতা

কোল্লেগাল পুরসভা উপনির্বাচনেও ভাল ফল করেছে বিজেপি। সাতটির মধ্যে ছ’টি আসনেই জিতেছে তারা। বিজয়পুরার বিজেপি বিধায়ক বাসনগৌড়া পাটিল ইয়াটনালকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই।

বিজয়পুরা পুরনিগমে ৩৫টি আসনের মধ্যে ১৭টিতে জিতে একক সংখ্যাগরিষ্ঠতা পেল বিজেপি।

বিজয়পুরা পুরনিগমে ৩৫টি আসনের মধ্যে ১৭টিতে জিতে একক সংখ্যাগরিষ্ঠতা পেল বিজেপি। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
বেঙ্গালুরু শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ২১:১১
Share: Save:

আগামী বছর বিধানসভা নির্বাচন কর্নাটকে। তার আগে পুরসভার ভোটের ফল বাড়তি অক্সিজেন জোগাল রাজ্যের শাসকদল বিজেপিকে। বিজয়পুরা পুরনিগমে ৩৫টি আসনের মধ্যে ১৭টিতে জিতে একক সংখ্যাগরিষ্ঠতা পেল তারা।

কোল্লেগাল পুরসভা উপনির্বাচনেও ভাল ফল করেছে বিজেপি। সাতটির মধ্যে ছ’টি আসনেই জিতেছে তারা। বিজয়পুরার বিজেপি বিধায়ক বাসনগৌড়া পাটিল ইয়াটনালকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই। প্রসঙ্গত, বিজয়পুরা পুরনিগমের ভোটে দু’টি আসন পেয়েছে আসাদউদ্দিন ওয়াইসির দল এমআইএম, যা বেশ তাৎপর্যপূর্ণ। নির্বাচনী আধিকারিকরা জানিয়েছেন, বিজয়পুরার ভোটে কংগ্রেস পেয়েছে ১০টি আসন। জনতা দল (সেক্যুলার) পেয়েছে একটি আসন। আর পাঁচ জন নির্দল প্রার্থীও জিতেছেন।

ছ’বছর পর ২৮ অক্টোবর উত্তর কর্নাটকের বিজয়পুরা (আগে ছিল বিজাপুর) পুরনিগমে ভোট হল। পুরসভা থেকে পৌরনিগমে উন্নীত হওয়ার পর এই প্রথম ভোট। বিজেপি নেতারা যদিও একপ্রকার নিশ্চিত ছিলেন, যে পুরনিগম তাঁদের দলই দখল করবে।

অন্যদিকে, কোল্লেগালে উপনির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন সাত জন বহুজন সমাজ পার্টির (বিএসপি) কাউন্সিলর। উপনির্বাচনের পর ৩১ আসন বিশিষ্ট এই পুরসভাতেও সর্বোচ্চ আসন পেয়েছে বিজেপি। তাদের দখলে ১৩টি আসন। তার পরেই রয়েছে কংগ্রেস। তাদের দখলে ১১টি আর বিএসপির দখলে ২টি আসন রয়েছে। চার জন নির্দল কাউন্সিলরও রয়েছে এই পুরসভায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP Karnataka Election Municipality
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE