Advertisement
০৪ মে ২০২৪
Partha Chatterjee

পার্থ ও অর্পিতা আরও এক মাস জেলেই, মাকে ফোন করার অনুমতি ‘প্রাক্তন মন্ত্রী-ঘনিষ্ঠ’কে

আগামী ৩০ নভেম্বর ভার্চুয়াল মাধ্যমেই আদালতে পেশ করা হবে পার্থ এবং অর্পিতাকে। এই মামলায় তদন্তের অগ্রগতি কতটা হল, তা সিডিতে ভরে ১৬ নভেম্বর আদালতে পেশ করতে হবে ইডির তদন্তকারী আধিকারিককে।

৩০ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকবেন পার্থ চট্টোপাধ্যায় (বাঁ দিকে), অর্পিতা মুখোপাধ্যায় (ডান দিকে)।

৩০ নভেম্বর পর্যন্ত জেল হেফাজতেই থাকবেন পার্থ চট্টোপাধ্যায় (বাঁ দিকে), অর্পিতা মুখোপাধ্যায় (ডান দিকে)। — ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০২২ ২০:১৩
Share: Save:

রাজ্যের প্রাক্তন মন্ত্রীর জানানো ‘বাঁচতে দিন’ আবেদন শুনল না আদালত। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-এর করা শিক্ষক নিয়োগ সংক্রান্ত আর্থিক দুর্নীতি মামলায় ৩০ নভেম্বর পর্যন্ত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে জেল হেফাজতেই থাকার নির্দেশ দিল ব্যাঙ্কশাল কোর্ট। আদালতের নির্দেশে ‘পার্থ-ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ও ৩০ নভেম্বর পর্যন্ত জেলা হেফাজতেই থাকবেন।যদিও জামিনের আবেদন করেননি অর্পিতা। মা এবং বোনের সঙ্গে কথা বলিয়ে দেওয়ার আবেদন করেন। সেই আবেদন মঞ্জুর হয়েছে আদালতে।

আগামী ৩০ নভেম্বর ভার্চুয়াল মাধ্যমেই আদালতে হাজির করা হবে পার্থ এবং অর্পিতাকে। এই মামলায় তদন্তের অগ্রগতি কতটা হল, তা সিডিতে ভরে ১৬ নভেম্বর আদালতে পেশ করতে হবে ইডির তদন্তকারী আধিকারিককে। সোমবার এমনটাই জানিয়ে দিল ব্যাঙ্কশাল আদালত।

শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হয়ে এখন প্রেসিডেন্সি জেলে রয়েছেন পার্থ। সোমবার ব্যাঙ্কশাল আদালতে ছিল সেই দুর্নীতি মামলার শুনানি। সেখানে বিচারকের কাছে জামিনের আর্জি জানিয়ে পার্থ বলেন, ‘‘আমাকে বাঁচতে দিন। নিজেকে একটু গুছিয়ে নেওয়ার সুযোগ দিন।’’ নিজের অসুস্থতার কথাও উল্লেখ করেন পার্থ। তাঁর আইনজীবী বলেন, ‘‘পার্থবাবু ৯৯ দিন ধরে হেফাজতে রয়েছেন। তিনি অসুস্থ। সেই মেডিক্যাল রিপোর্টও রয়েছে। তা ছাড়া ওঁর বিরুদ্ধে যা অভিযোগ, তা চার্জশিটেই বলা রয়েছে। তা হলে ওঁকে আরও তদন্তের জন্য কেন বিচারবিভাগীয় হেফাজতে রাখতে হবে?’’সেই আর্জি যদিও মানেনি আদালত।

অন্যদিকে, অর্পিতা সোমবার আদালতে মায়ের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার আবেদন করেছিলেন। জানিয়েছিলেন, আদালত অনুমতি দেওয়ার পরেও মায়ের সঙ্গে কথা বলতে পারেননি তিনি। এমনকি বোনের সঙ্গেও কথা বলতে পারেননি। তাঁর কথায়, ‘‘কোনও কারণে আমি মায়ের সঙ্গে কথা বলতে পারিনি। আদালত অনুমতি দিলে আমি জানতে পারব মা কেমন আছে।’’ সেই আবেদন মঞ্জুর করল আদালত। প্রসঙ্গত, স্কুল শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে জড়িত থাকার অভিযোগে অর্পিতা এখন আলিপুর জেলে রয়েছেন। সোমবার পার্থের পাশাপাশি তাঁকেও ভার্চুয়াল মাধ্যমে ব্যাঙ্কশাল আদালতে হাজির করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Arpita Mukherjee ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE