Advertisement
০২ মে ২০২৪
Boat Capsizes in Chhattisgarh

ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় মাঝনদীতে উল্টে গেল যাত্রিবোঝাই নৌকা, মহিলা এবং শিশু-সহ মৃত সাত

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নৌকায় মোট আট জন ছিলেন। দুর্ঘটনার খবর পুলিশ এবং দমকলকেও দেওয়া হয়। ডুবুরি নিয়ে আসা হয়। নদীতে ডুবুরি নামিয়ে তল্লাশি চালিয়ে সাত জনের দেহ উদ্ধার করা হয়েছে।

ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হচ্ছে নদীতে। ছবি: সংগৃহীত।

ডুবুরি নামিয়ে তল্লাশি চালানো হচ্ছে নদীতে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
রাইপুর শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২৩ ১৮:০৯
Share: Save:

ছত্তীসগঢ়ের দন্তেওয়াড়ায় মাঝনদীতে উল্টে গেল যাত্রিবোঝাই একটি নৌকা। এই ঘটনায় মৃত্যু হয়েছে মহিলা এবং শিশু-সহ সাত জনের। যদিও এক যাত্রী সাঁতরে পাড়ে চলে আসেন। শুক্রবার বিকেলের ঘটনা।

গত কয়েক দিন ধরে দন্তেওয়াড়ায় বৃষ্টি হওয়ায় ইন্দ্রাবতী নদী ফুলেফেঁপে উঠেছে। নদী পারাপারের জন্য সেতু না থাকায় জীবনের ঝুঁকি নিয়েই যাতায়াত করতে হচ্ছিল গ্রামবাসীদের। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার নদী পারাপার করার সময় আচমকাই উল্টে যায় নৌকাটি। জলের তোড়ে ভেসে যান সাত জন। নৌকায় যত জন যাত্রী ওঠার কথা ছিল, তার থেকে বেশি যাত্রী উঠে পড়েছিলেন। নৌকার আকারও ছোট ছিল। জলের টান থাকায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন মাঝি। নৌকাটি মাঝনদীতে পৌঁছতেই উল্টে যায়।

নৌকা উল্টে যাওয়ার ঘটনা চাউর হতেই আশপাশের গ্রামের লোকেরা নদীর পাড়ে জড়ো হন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নৌকায় মোট আট জন ছিলেন। দুর্ঘটনার খবর পুলিশ এবং দমকলকেও দেওয়া হয়। ডুবুরি নিয়ে আসা হয়। নদীতে ডুবুরি নামিয়ে তল্লাশি চালিয়ে সাত জনের দেহ উদ্ধার করা হয়েছে।

ইন্দ্রাবতী নদীর আশপাশের গ্রামগুলির বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ দিন ধরে সেতুর দাবি জানিয়ে আসা হচ্ছে। কিন্তু প্রশাসন এ ব্যাপারে উদাসীন। গ্রামবাসীরা প্রতিনিয়ত বারসুরে নানা কাজে যান। ফলে নদী পারাপার করতেই হয়। বর্ষার সময়ে নদী ফুলেফেঁপে ওঠায় সমস্যা আরও বেড়ে যায়। জীবনের ঝুঁকি নিয়ে নদী পারাপার করতে হয় গ্রামবাসীদের। এই দুর্ঘটনার পর গ্রামবাসীদের মধ্যে ক্ষোভ বেড়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Chhattisgarh Dantewada boat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE