Advertisement
২৮ সেপ্টেম্বর ২০২২
Uttar Praesh

UP Boat Tragedy: যমুনায় উল্টে গেল নৌকা, উত্তরপ্রদেশে মৃত চার, নিখোঁজ বহু

যাত্রীদের ১৩ জন সাঁতরে পারে আসতে পারলেও বাকিরা নদীতেই তলিয়ে যান। স্থানীয়দের আশঙ্কা তলিয়ে যাওয়াদের মধ্যে অধিকাংশই শিশু হতে পারে।

সংবাদ সংস্থা
লখনউ শেষ আপডেট: ১১ অগস্ট ২০২২ ১৯:৩১
Share: Save:

উত্তরপ্রদেশের বান্দা জেলায় যমুনা নদীতে নৌকা উল্টে প্রাণ হারালেন চার জন মানুষ। এখনও নিখোঁজ বহু মানুষ। নিখোঁজদের উদ্ধার করতে যমুনায় বিশেষ উদ্ধারকারী দল নামানো হয়েছে স্থানীয় জেলা প্রশাসনের তরফে।

উত্তরপ্রদেশের বান্দা জেলার মার্কা থেকে ফতেহপুর জেলার জারাউলি ঘাট পর্যন্ত যোগাযোগের মাধ্যম এই নৌকাই। যমুনার দুই পারকে সংযুক্ত করার জন্য এলাকায় নেই কোনও পাকা সেতু। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার নৌকাটিতে ৪০ জন যাত্রী ছিলেন। মাঝনদীতে নৌকাটি হঠাৎ দুলতে শুরু করলে কিছু যাত্রী আতঙ্কে নদীতে ঝাঁপ দেন। এঁদের মধ্যে ১৩ জন সাঁতরে পারে আসতে পারলেও বাকিরা নদীতেই তলিয়ে যান। প্রত্যক্ষদর্শীদের আশঙ্কা তলিয়ে যাওয়াদের মধ্যে অধিকাংশই শিশু। দুর্ঘটনাস্থলকে চিহ্নিত করার জন্য উদ্ধারকারী দলের সঙ্গে নৌকার দুই চালককেও উদ্ধার অভিযানে নামানো হয়। উদ্ধারকাজ এখনও চলছে বলে জানা গিয়েছে স্থানীয় প্রশাসন সূত্রে।

ঘটনার পর ট্যুইট করে দুর্ঘটনায় মৃত ব্যক্তিদের পরিবারবর্গকে সমবেদনা জানিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মুখ্যমন্ত্রীর সচিবালয় সূত্রে জানা গিয়েছে, উদ্ধারকাজে গতি বাড়ানোর জন্য মুখ্যমন্ত্রী জাতীয় নিরাপত্তারক্ষী দলকে দ্রুত ঘটনাস্থলে পৌঁছনোর নির্দেশ দিয়েছেন। নৌকায় থাকা জনৈক যাত্রী রাজকরণ পাসোয়ান নিজের অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে বলেন, “নদীতে মারাত্মক স্রোত ছিল। স্রোতের আঘাতে নৌকা হঠাই দুলতে শুরু করে। তারপরই নৌকা এক দিকে হেলে যায় এবং নৌকায় জল উঠতে শুরু করে। সেই সময়েই আমি ভয়ে নদীতে ঝাঁপ দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.