Advertisement
১৫ জুন ২০২৪
Bihar Boat Capsized

১২ যাত্রীকে নিয়ে নৌকা উল্টে গেল বিহারের গঙ্গায়, এখনও নিখোঁজ দুই, চলছে উদ্ধারকাজ

বিহারের পটনায় গঙ্গায় নৌকাডুবি হয়েছে। রবিবার সকালে ১২ জন যাত্রীকে নিয়ে উল্টে গিয়েছে নৌকাটি। যাত্রী ছাড়াও ওই নৌকায় প্রচুর পরিমাণে সব্জি বোঝাই করা ছিল বলে খবর।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৪ ১৪:১৪
Share: Save:

১২ জন যাত্রীকে নিয়ে নৌকা উল্টে গেল গঙ্গায়। যাত্রী ছাড়াও ওই নৌকায় প্রচুর সব্জি ছিল বলে খবর। যে কারণে নৌকার ভার বেড়ে গিয়েছিল। এই ঘটনার পর থেকে দু’জন নিখোঁজ। বাকিরা সাঁতার কেটে কোনও রকমে ডাঙায় উঠে এসেছেন বলে খবর।

সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, বিহারের পটনার মহাবীর টোলায় গঙ্গার ঘাটের কাছে রবিবার নৌকাডুবি হয়েছে। দু’জনকে খুঁজতে এলাকায় নেমেছে রাজ্য বিপর্যয় মোকাবিলা দল। এখনও ওই দুই যাত্রীর সন্ধান মেলেনি।

সূত্রের খবর, যাঁরা নৌকায় চেপেছিলেন, তাঁদের অধিকাংশই পেশায় সব্জিবিক্রেতা। মহাবীর টোলা ঘাটের কাছে যাঁরা রোজ সব্জি বিক্রি করেন, তাঁরাই ওই নৌকায় করে দরিয়ার দিক থেকে ঘাটে যাচ্ছিলেন। মাঝ নদীতে নৌকাটি উল্টে যায়। সব সব্জি জলে পড়ে যায় এর ফলে। নৌকার যাত্রীরা কোনও রকমে সাঁতরে ডাঙায় উঠেছেন। দু’জন গঙ্গায় তলিয়ে গিয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। রবিবার সকাল ৭টা থেকে ৮টার মধ্যে দুর্ঘটনাটি ঘটেছে বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

স্থানীয় প্রশাসন সূত্রে জানা গিয়েছে, যে সময়ে নৌকাটি উল্টেছে, সে সময়ে ঘাট থেকে তার দূরত্ব ছিল ২০ মিটারের কাছাকাছি। এই স্বল্প দূরত্বের কারণেই অনেকের প্রাণ বেঁচেছে। স্রোতের বিপরীতে সাঁতার কেটে দ্রুত ডাঙায় উঠতে পেরেছেন তাঁরা। ঘটনার পর বিপর্যয় মোকাবিলা দলকে খবর দেওয়া হয়। তারা উদ্ধারকাজ শুরু করেছে। তবে এখনও নিখোঁজ দু’জনের সন্ধান মেলেনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Boat Capsized Bihar patna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE