Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Manipur

Manipur: নদী থেকে উদ্ধার হচ্ছে একের পর এক মৃতদেহ, ভয়াবহ ধসে মণিপুরে বাড়ছে মৃতের সংখ্যা

মণিপুরের ননে জেলায় ভয়াবহ ধস নামে বৃহস্পতিবার। এর জেরে এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ ৫০ জনেরও বেশি। জোরকদমে চলছে উদ্ধারকাজ।

ছবি পিটিআই।

ছবি পিটিআই।

সংবাদ সংস্থা
ইম্ফল শেষ আপডেট: ০১ জুলাই ২০২২ ১৬:১২
Share: Save:

নদীর জল থেকে একের পর এক মৃতদেহ উদ্ধার করা হচ্ছে। এ দৃশ্যই ধরা পড়েছে মণিপুরের ননে জেলায়। বৃহস্পতিবার টুপুল ইয়ার্ড রেলওয়ে নির্মাণস্থলের কাছে ১০৭ টেরিটোরিয়াল আর্মি ক্যাম্পে ধস নামে। ধ্বংসস্তূপে চাপা পড়ে গিয়েছেন অনেকে।

এখনও পর্যন্ত ১৬ জনের দেহ উদ্ধার করা হয়েছে। মৃতদের মধ্যে রয়েছেন জওয়ানরাও। সাত জন জওয়ান-সহ কমপক্ষে ৫৫ জনের খোঁজ পাওয়া যাচ্ছে না। ইজাই নদীর কাছে ধ্বংসস্তূপে তাঁরা চাপা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ভারতীয় সেনা, আসাম রাইফেলস, টেরিটোরিয়াল আর্মির পাশাপাশি উদ্ধারকাজে হাত লাগিয়েছে রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

এখনও পর্যন্ত টেরিটোরিয়াল আর্মির ১৩ জন জওয়ান ও পাঁচ বাসিন্দাকে উদ্ধার করা হয়েছে। মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী এন বীরেন সিংহ। আহতদের জন্য ৫০ হাজার টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manipur landslides Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE