Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Terrorist Attack

Terrorism in Kashmir: উদ্ধার চার সেনার দেহ, হত বেড়ে ৯

জঙ্গিদের সঙ্গে গুলিযুদ্ধে পুলওয়ামায় বড় সাফল্য পেয়েছে বাহিনী। সেনার গুলিতে এ দিন সেখানে নিহত হয়েছে লস্কর-ই-তইবার দুই জঙ্গি।

সতর্কতা: পুঞ্চের জঙ্গলের কাছে তল্লাশি নিরাপত্তা বাহিনীর। শনিবার।

সতর্কতা: পুঞ্চের জঙ্গলের কাছে তল্লাশি নিরাপত্তা বাহিনীর। শনিবার। ছবি: পিটিআই

সংবাদ সংস্থা
শ্রীনগর শেষ আপডেট: ১৭ অক্টোবর ২০২১ ০৬:৫৯
Share: Save:

জম্মু-কাশ্মীরের পুঞ্চে বৃহস্পতিবার জঙ্গিদের সঙ্গে গুলির লড়াই চলাকালীন নিখোঁজ হওয়া দুই সেনারও দেহ উদ্ধার হল আজ। এর মধ্যে রয়েছেন এক জুনিয়র কমিশন্ড অফিসারও (জেসিও)। এর জেরে ওই ঘটনায় বাহিনীর তরফে মৃতের সংখ্যা বেড়ে হল ৯। যা সাম্প্রতিক কালের নিরিখে সবচেয়ে বেশি বলে জানাচ্ছেন পর্যবেক্ষকেরা। অন্য দিকে, জঙ্গিদের সঙ্গে গুলিযুদ্ধে আজ পুলওয়ামায় বড় সাফল্য পেয়েছে বাহিনী। সেনার গুলিতে এ দিন সেখানে নিহত হয়েছে লস্কর-ই-তইবার দুই জঙ্গি। সংশ্লিষ্ট সূত্রের খবর, নিহতদের মধ্যে রয়েছে লস্কর কমান্ডার উমর মুশতাক খান্ডে।

পুঞ্চের জঙ্গলে লুকিয়ে থাকা জঙ্গিদের সঙ্গে স‌ংঘর্ষে প্রথমে নিহত হন জুনিয়র কমিশন্ড অফিসার যশবেন্দ্র সিংহ-সহ পাঁচ সেনা। তার পরেই পুঞ্চ-রাজৌরির বিস্তীর্ণ এলাকা ঘিরে তল্লাশি শুরু করে সেনা। বৃহস্পতিবার ফের জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে নিহত হন দুই সেনা যোগাম্বর সিংহ ও বিক্রম সিংহ নেগী। সে দিনই বাকি বাহিনীর সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় সুবেদার অজয় সিংহ এবং নাইক হরেন্দ্র সিংহের। এ দিন যোগাম্বর, বিক্রম, অজয় ও হরেন্দ্রের দেহ উদ্ধার করেছে সেনা। পুঞ্চের জঙ্গলে অভিযানে এত জন সেনার মৃত্যুর ফলে নানা শিবিরে অভিযানের কৌশল নিয়ে প্রশ্ন উঠেছে। সেনা সূত্রের মতে, নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে আসা জঙ্গিদের একটি দলের খবর পেয়ে অভিযান শুরু করা হয়েছিল। কিন্তু জঙ্গিদের একাধিক দল ওই এলাকায় রয়েছে বলে মনে করা হচ্ছে। তারা আশপাশের উঁচু এলাকায় আশ্রয় নিয়েছে।

তবে পুলওয়ামায় আজ জঙ্গিদের সঙ্গে স‌ংঘর্ষে সাফল্য পেয়েছে সেনা। সেখানে দুই লস্কর জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে লস্কর কমান্ডার উমর মুশতাক খান্ডের বিরুদ্ধে জম্মু-কাশ্মীর পুলিশের কর্মীদের খুন করার অভিযোগ রয়েছে।

অন্য দিকে শ্রীনগরের বায়ুসেনা ঘাঁটির নিরাপত্তা নিশ্চিত করতে ‘ন্যাশনাল সিকিয়োরিটি গার্ড’ (এনএসজি)-এর কমান্ডোদের মোতায়েন করা হয়েছে বলে জানানো হয়েছে এ দিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Terrorist Attack Indian Army
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE