Advertisement
০৬ ফেব্রুয়ারি ২০২৩
Mahabodhi Express

চলন্ত অবস্থায় মহাবোধী এক্সপ্রেসের ইঞ্জিন থেকে আলাদা হয়ে গেল যাত্রিবোঝাই বগি!

রেলের এক আধিকারিকের দাবি, স্বাভাবিক গতিতেই যাচ্ছিল ট্রেনটি। সাসারাম এবং কারবান্দিয়া স্টেশনের মাঝে আচমকাই ইঞ্জিন থেকে আলাদা হয়ে যায় বগি। ওই অবস্থাতেই ইঞ্জিনটি কিছু দূর এগিয়ে যায়।

ইঞ্জিনের সঙ্গে বগি জুড়ে ৪২ মিনিট পর আবার ট্রেনটি রওনা দেয় নয়াদিল্লির উদ্দেশে। ফাইল চিত্র।
সংবাদ সংস্থা
গয়া শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১০:৫৭
Share: Save:

চলন্ত অবস্থাতেই ইঞ্জিন থেকে আলাদা হয়ে গেল বগি। সেই অবস্থাতেই কিছুটা ছুটল ইঞ্জিন। গার্ড সতর্ক করতেই তৎক্ষণাৎ ইঞ্জিন থামিয়ে দেন চালক। শনিবার মহাবোধী এক্সপ্রেসের ঘটনা। ফলে বড়সড় বিপদের হাত থেকে রক্ষা পেয়েছেন যাত্রীরা।

Advertisement

গয়া থেকে নয়াদিল্লি যাচ্ছিল মহাবোধী এক্সপ্রেস। রোহতাস জেলার গয়া দীনদয়াল উপাধ্যায় রেলওয়ে ব্লকে সাসারাম এবং কারাবান্দিয়া স্টেশনে মাঝে এই দুর্ঘটনার মুখে পড়ে যাত্রিবোঝাই ট্রেনটি।

রেলের এক আধিকারিকের দাবি, স্বাভাবিক গতিতেই যাচ্ছিল ট্রেনটি। সাসারাম এবং কারবান্দিয়া স্টেশনের মাঝে আচমকাই ইঞ্জিন থেকে আলাদা হয়ে যায় বগি। ওই অবস্থাতেই ইঞ্জিনটি কিছু দূর এগিয়ে যায়। ইঞ্জিন ছাড়াই ট্রেনের কামরাগুলি গড়াতে থাকে। ট্রেনের গতি কমে যাওয়ায় নজরে আসে গার্ডের। তৎক্ষণাৎ তিনি চালকের সঙ্গে যোগোযাগ করেন। তার পরই ইঞ্জিনটি থামান চালক।

এই ঘটনায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়ায়। তবে কোনও যাত্রী আহত হননি বলে রেল সূত্রে দাবি করা হয়েছে। প্রায় ৪২ মিনিট ট্রেনটি দাঁড়িয়ে থাকার পর আবার রওনা দেয়। ঘটনাস্থলে যান রেলের ইঞ্জিনিয়াররা। কেন এমন ঘটনা ঘটল, তা খতিয়ে দেখেন। রেল সূত্রে জানানো হয়েছে, কার গাফিলতিতে এমন ঘটনা, তা তদন্ত করে দেখা হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.