Advertisement
০৬ মে ২০২৪
Delhi Rain Death

জল থই থই রাস্তাঘাট, দিল্লিতে বাড়ির সামনেই জমা জলে ডুবে মৃত্যু শিশুর

দিল্লির প্রেমনগর এলাকার একটি আবাসনের সামনে অনেকটা জল জমে ছিল। ওই আবাসনের এক শিশু খেলতে খেলতে রাস্তায় বেরিয়ে এসেছিল। জলে ডুবে তার মৃত্যু হয়েছে।

Boy drowns in waterlogged road near house in Delhi.

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ জুলাই ২০২৩ ০৯:৫৫
Share: Save:

বাড়ির সামনে জমা জলে ডুবে মৃত্যু হল তিন বছরের এক শিশুর। গত কয়েক দিনের লাগাতার বৃষ্টিতে দিল্লির একাধিক এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। নতুন করে ভারী বৃষ্টি শুরু হওয়ায় রাস্তা থেকে জল নামছে না। এই পরিস্থিতিতে জমা জলে ডুবে গিয়েছিল শিশু। পরে হাসপাতালে তার মৃত্যু হয়।

দিল্লির প্রেমনগর এলাকার একতা এনক্লেভের ঘটনা। অভিযোগ, শনিবার রাতে খেলতে খেলতে আবাসনের বাইরে বেরিয়েছিল শিশুটি। বাড়ির সামনের রাস্তায় জল জমে ছিল। পূর্ণবয়স্ক ব্যক্তির হাঁটুর সমান সেই জলে তিন বছরের শিশুর শরীরের অধিকাংশই ডুবে গিয়েছিল। জলে পড়ে যায় সে।

শনিবার রাত সাড়ে ১০টা নাগাদ দিল্লির সঞ্জয় গান্ধী মেমোরিয়াল হাসপাতাল থেকে প্রেমনগর থানায় ফোন করে খবর দেওয়া হয়। দুর্ঘটনার পর শিশুটিকে উদ্ধার করে ওই হাসপাতালেই নিয়ে গিয়েছিলেন তার বাবা, মা। তত ক্ষণে শিশুটির মৃত্যু হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। তারা জানিয়েছে, এই ঘটনায় আইনি পদক্ষেপ করা হচ্ছে।

অন্য দিকে, শিশুমৃত্যুকে ঘিরে রাজনৈতিক তরজা শুরু হয়েছে। দিল্লি বিজেপির প্রেসিডেন্ট বীরেন্দ্র সচদেবা জানিয়েছেন, এই ঘটনার কথা শুনে তিনি স্তম্ভিত। অব্যবস্থার জন্য দিল্লি সরকারকে আক্রমণ করেছেন তিনি।

টানা বর্ষণে দিল্লিতে বন্যা পরিস্থিতি আবার চিন্তার ভাঁজ ফেলেছে প্রশাসনের কপালে। নতুন করে যমুনার জল বাড়তে শুরু করেছে। শহরের নিচু এলাকাগুলি যে কারণে ইতিমধ্যেই প্লাবিত। এই সব এলাকা থেকে বাসিন্দাদের সরানোর কাজ শুরু হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi flood waterloged Rain water
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE