Advertisement
০২ মে ২০২৪
Gujarat

ভারী যান ওঠায় বিপত্তি, নদীর উপর ভেঙে পড়ল সেতু, এখনও চলছে উদ্ধারকাজ

সেতু দিয়ে ভারী যান চলাচলের উপর বহু বছর আগেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবুও সেই নিষেধাজ্ঞা অমান্য করে রবিবার সেতুর উপর একটি ৪০ টন ওজনের ডাম্পার ওঠে।

গুজরাতের ভেঙে যাওয়া সেতু।

গুজরাতের ভেঙে যাওয়া সেতু। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
গাঁধীনগর (গুজরাত) শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৩ ১০:৪৩
Share: Save:

রোজকার মতোই সেতুর উপর দিয়ে যাতায়াত করছিল মোটরসাইকেল-সহ বহু গাড়ি। হঠাৎ তাসের ঘরের মতো নদীর বুকে ভেঙে পড়ল সেতুর একাংশ। রবিবার এই ঘটনাটি গুজরাতের সুরেন্দ্রনগর জেলার ভাস্তাদি এলাকায় ঘটে।

পিটিআই সূত্রে খবর, ব্রিজ ভাঙার পর দশ জন নদীর জলে ভেসে যান। তাঁদের মধ্যে চার জনকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকাজ এখনও চলছে বলে পিটিআই সূত্রে খবর।

ভোগাভো নদীর উপর প্রায় চার দশক আগে এই সেতু নির্মাণ করা হয়েছিল। সেতু ভাঙার মুহূর্তে তার উপর দিয়ে মোটরসাইকেল-সহ অন্য গাড়ি এবং একটি ডাম্পার যাচ্ছিল। প্রশাসন সূত্রে খবর, এই সেতু দিয়ে ভারী যান চলাচলের উপর বহু বছর আগেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবুও সেই নিষেধাজ্ঞা অমান্য করে রবিবার সেতুর উপর একটি ৪০ টন ওজনের ডাম্পার ওঠে।

প্রশাসনের অনুমান, ওই ডাম্পারের ভারবহন করার ক্ষমতা না থাকায় সেতুটি ভেঙে পড়ে। সেতুটি ভেঙে পড়ার সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিশ এবং প্রশাসনকে খবর দেওয়া হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে তারা। উদ্ধার করার পর চার জনকে নিকটবর্তী হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gujarat Bridge Bridge Collpase
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE