Advertisement
০৫ মে ২০২৪
Pakistan

পাকিস্তান থেকে উড়ে এল চিনা অস্ত্রবোঝাই ড্রোন! পঞ্জাবের গুরদাসপুরে উদ্ধার করল বিএসএফ

১৭ এবং ১৮ জানুয়ারির মধ্যবর্তী রাতে বিএসএফের টহলদারি দলের নজরে আসে একটি ড্রোন। গুলি চালানোর পর ড্রোন থেকে ভারি কিছু পড়ার আওয়াজ পাওয়া যায়। বাক্স খুলতেই বেরিয়ে পড়ে বন্দুক।

পঞ্জাবে ফের পাকিস্তানি ড্রোন থেকে ফেলা হল অস্ত্র, বাজেয়াপ্ত বিএসএফের।

পঞ্জাবে ফের পাকিস্তানি ড্রোন থেকে ফেলা হল অস্ত্র, বাজেয়াপ্ত বিএসএফের। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৩ ১২:২৫
Share: Save:

পাকিস্তান থেকে ভেসে আসা ড্রোন থেকে উদ্ধার হল চারটি চিনা বন্দুক এবং তাজা কার্তুজ। ঘটনাস্থল পঞ্জাবের গুরদাসপুর। বুধবার এমনই জানিয়েছে বিএসএফ।

বিবৃতি জারি করে সীমান্তরক্ষী বাহিনী জানিয়েছে, ১৭ এবং ১৮ জানুয়ারির মধ্যবর্তী রাতে বিএসএফের টহলদারি দল গুরদাসপুরের উঁচা তাকালা গ্রামে টহল দিচ্ছিল। সেই সময় তাঁরা একটি ড্রোন ওড়ার আওয়াজ পান। সঙ্গে সঙ্গে ড্রোন লক্ষ্য করে গুলি করা হয়। একটু পরেই ভারি কিছু পড়ার আওয়াজ পান তাঁরা। দ্রুত সেখানে পৌঁছে দেখা যায় ড্রোন থেকে একটি কাঠের বাক্স পড়েছে। সেই বাক্সটি খুলতেই তা থেকে বন্দুক বেরোয়।

বিএসএফ সূত্রে খবর, বাক্স থেকে চিনে তৈরি চারটি পিস্তল, ৮টি ম্যাগাজিন এবং ৪৭ রাউন্ড গুলি উদ্ধার হয়েছে। এর পরেই গোটা এলাকায় চিরুনিতল্লাশি শুরু করেছে বিএসএফ।

পাকিস্তান থেকে ড্রোনের মাধ্যমে পঞ্জাবে অস্ত্রশস্ত্র এবং মাদকদ্রব্য পাঠানোর ঘটনা নতুন কিছু না। দীর্ঘ দিন ধরেই এ কাজ চালিয়ে আসছে পাকিস্তান। বিএসএফ প্রায় প্রতিটি ক্ষেত্রেই ড্রোন ধ্বংস করার পাশাপাশি, বাজেয়াপ্ত করেছে পাকিস্তান থেকে পাঠানো অস্ত্র এবং মাদক। এ বারও তার ব্যতিক্রম হল না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Drone BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE