Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Delhi Fire

Delhi Fire: দিল্লির অগ্নিকাণ্ডে এখনও মিলছে পোড়া শরীরের টুকরো, খোঁজ নেই ৩০ জনের

ভস্মীভূত ওই তিন তলা বাড়িতে আগুন লাগার সময় প্রায় ২০০ জন ব্যক্তি উপস্থিত ছিলেন। যার মধ্যে ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

এখনও নিখোঁজ ২৫ জন মহিলা এবং ৫ জন পুরুষ।

এখনও নিখোঁজ ২৫ জন মহিলা এবং ৫ জন পুরুষ। ছবি: পিটিআই ।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মে ২০২২ ১২:৩২
Share: Save:

দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে ভস্মীভূত তিন তলা বাড়ি থেকে এখনও উদ্ধার হচ্ছে দগ্ধ দেহাংশ। এর ফলে মৃতের সংখ্যা ২৭ থেকে আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। এই অগ্নিকাণ্ডে এখনও ২৫ জন মহিলা এবং ৫ জন পুরুষ নিখোঁজ বলেও সূত্রের খবর। সূত্রের খবর, ভস্মীভূত ওই তিন তলা বাড়িতে আগুন লাগার সময় প্রায় ২০০ জন উপস্থিত ছিলেন। যার মধ্যে ২৭ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। আরও ৪০ জন অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে ভর্তি। উদ্ধার করা হয়েছে ৬০ থেকে ৭০ জনকে।

এরই মধ্যে দিল্লির দমকল বিভাগের তরফে জানানো হয়েছে, তিন তলা বাড়ির যে অফিস থেকে আগুন ছড়িয়ে পড়ে সেই অফিসের মালিকরা দমকল বিভাগের থেকে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ (এনওসি) নেননি।

সেই অফিসের দুই মালিক বরুণ গয়াল এবং সতীশ গয়াল দিল্লি পুলিশের হাতে ইতিমধ্যেই গ্রেফতার হয়েছেন।

দিল্লি দমকল বিভাগের প্রধান অতুল গর্গ জানান, এই অফিসের মালিকেরা অগ্নিনির্বাপণ ব্যবস্থা যাচাই করে দমকলের অনুমোদনের জন্য আবেদনই করেননি। এমনকি, ওই বাড়ির বেশির ভাগ অফিসেই দমকল বিভাগের প্রয়োজনীয় ছাড়পত্র নেই। প্রয়োজনীয় নির্দেশিকা না মেনে ওই বাড়িতে অফিসগুলি চলছিল বলেও অভিযোগ করেন অতুল।

বাড়ি তৈরি বা কোনও বাড়িতে অফিস করার পর দমকল বিভাগের ছাড়পত্র নিতে হয়। দমকল বিভাগের ছাড়পত্র দেওয়ার অর্থ, সেই বাড়ি অগ্নিকাণ্ড রোধে অনেকাংশে সক্ষম। বাড়ি বা অফিস মালিক আবেদন করার পর দমকল বিভাগ বাড়ির অগ্নিনির্বাপণ ব্যবস্থা খতিয়ে দেখে ‘এনওসি’ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Delhi Fire Incident metro Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE