Advertisement
১৬ মে ২০২৪
Mumbai-Nagpur Expressway Bus Accident

মহারাষ্ট্রে বিয়েবাড়ি ফেরত বাসে আগুন, ঝলসে মৃত্যু কমপক্ষে ২৬ জনের

শুক্রবার গভীর রাতে বাসটি বিয়েবাড়ির যাত্রীদের নিয়ে ফিরছিল। তখনই বাসটিতে আগুন লেগে যায়। বাসের জ্বালানি ট্যাঙ্ক ফেটে এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান।

Bus catches fire on Maharashtra Samruddhi Mahamarg Expressway, at least 25 burnt to death, 8 injured

এই সেই দুর্ঘটনাগ্রস্ত বাস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
মুম্বই শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ০৮:০৩
Share: Save:

মহারাষ্ট্রের সমৃদ্ধি মহামার্গ এক্সপ্রেসওয়েতে (মুম্বই-নাগপুর এক্সপ্রেসওয়ে) একটি বিয়েবাড়ির বাসে ভয়াবহ আগুন লেগে মৃত্যু ২৬ জনের। এই ঘটনায় কমপক্ষে চার জন আহত হয়েছেন। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, মহারাষ্ট্রের যবৎমল থেকে পুণে যাচ্ছিল বাসটি। বাসটিতে প্রায় ৩৩ জন যাত্রী ছিলেন। শুক্রবার রাত ২টো নাগাদ বাসটিতে হঠাৎ করে আগুন লেগে যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে ইতিমধ্যেই এই ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। মহারাষ্ট্র সরকারের তরফে নিহতদের পরিবারকে ৫ লক্ষ করে ক্ষতিপূরণ দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার গভীর রাতে বাসটি যাত্রীদের নিয়ে ফিরছিল। হঠাৎই বাসের একটি টায়ার ফেটে যায়। নিয়ন্ত্রণ হারিয়ে সামনের একটি খুঁটিতে ধাক্কা মেরে বাসটি উল্টে যায়। আগুন ধরে যায় বাসের ডিজেল ট্যাঙ্কে। ভিতরেই আটকা পড়ে যান বাসযাত্রীরা।

পুলিশের এক আধিকরিক জানিয়েছেন, প্রাথমিক ভাবে বাসের মধ্য়ে থাকা একটি বিছানায় আগুন লাগে। সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে বলে মনে করা হচ্ছে। বাসের চালক প্রাণে বেঁচে গেলেও বাসের ভিতরে ঘুমিয়ে থাকা খালাসি আগুনে পুড়ে মারা গিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

দুর্ঘটনা প্রসঙ্গে বুলধানা পুলিশের ডেপুটি এসপি বাবুরাও মহামুনি বলেন, “বাস থেকে কমপক্ষে ২৫টি মৃতদেহ বার করা হয়েছে। বাসটিতে ৩৩ জন যাত্রী ছিলেন। অনেকে আহত হয়েছেন। আহতদের বুলধানার একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Accident Fire Death Maharashtra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE