Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bus Caught Fire

মালিক বিজেপি নেতা, ছিল না ফিটনেস শংসাপত্র, সেই বাসেই ঝলসে মৃত্যু ১৩ জনের

বুধবার রাতে বাসটি গুনা থেকে অ্যারন যাচ্ছিল। বাসটিতে চালক ও কনডাক্টর-সহ ৩০ জন যাত্রী ছিলেন। রাত সাড়ে ৮টা নাগাদ বাসটি দুর্ঘটনার কবলে পড়ে।

আগুন লাগার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আগুন লাগার সেই দৃশ্য। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৩
Share: Save:

মধ্যপ্রদেশের গুনার সেই বাস দুর্ঘটনায় এ বার নাম জড়়াল বিজেপি নেতার। বুধবার রাতে সেই দুর্ঘটনায় ঝলসে মৃত্যু হয়েছে ১৩ জন যাত্রীর। আহত হয়েছেন আরও ১৮ জন। এত লোকের মৃত্যু নিয়ে হইচই শুরু হতেই পুলিশের হাতে এল চাঞ্চল্যকর তথ্য।

পুলিশের একটি সূত্রের খবর, যে বাসে আগুন লেগে ঝলসে মৃত্যু হয়েছে এত জন যাত্রীর, সেই বাসটির মালিক ধর্মেন্দ্র শিকরওয়ার নামে বিজেপি নেতার। শুধু তাই-ই নয়, ওই সূত্রের দাবি, বাসটির না ছিল কোনও ফিটনেস শংসাপত্র, না ছিল বিমার কাগজ, এমনকি ২০২১ সাল থেকে পরিবহণ করও দেওয়া হয়নি।

এই ঘটনায় ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মোহন যাদব। তিনি বলেন, “এটি অত্যন্ত হৃদয়বিদারক ঘটনা। এই ঘটনায় যাঁরা দোষী প্রমাণিত হবেন, তাঁদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।” মুখ্যমন্ত্রী আরও জানান, এই ধরনের ঘটনা যাতে ভবিষ্যতে না ঘটে সে দিকে নজর রাখা হবে। এই বাসের পারমিট ছিল কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে। যদিও পুলিশের একটি সূত্রের দাবি, বাসটির কোনও বৈধ কাগজপত্র ছিল না। বিমা, ফিটনেস-সহ যে সব নথিপত্র পাওয়া গিয়েছে সেগুলির সময়সীমা পেরিয়ে গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, বুধবার রাতে বাসটি গুনা থেকে অ্যারন যাচ্ছিল। বাসটিতে চালক ও কনডাক্টর-সহ ৩০ জন যাত্রী ছিলেন। রাত সাড়ে ৮টা নাগাদ বাসটি দুর্ঘটনার কবলে পড়ে। প্রচন্ড গতিতে একটি ডাম্পারকে ধাক্কা মেরে উল্টে যায়। তার পরই তেলট্যাঙ্কে বিস্ফোরণ হয়ে গোটা বাসে আগুন ধরে যায়। ঝলসে মৃত্যু হয় ১৩ জন যাত্রীর। আহত হন ১৮ জন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bus Fire
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE