Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bus Stuck in River in Haridwar

৫৩ পর্যটককে নিয়ে হরিদ্বারে খরস্রোতা নদীর মাঝে আটকে গেল বাস, শিউরে ওঠা ভিডিয়ো প্রকাশ্যে

হরিদ্বারে শুক্রবার সকাল থেকেই ভারী বৃষ্টি হচ্ছে। ফলে আচমকা প্রবল বৃষ্টিতে ছোট ছোট নদীগুলি আবার ফুলেফেঁপে উঠেছে। নেপাল থেকে হরিদ্বারে আসছিল একটি বাস।

যাত্রীদের উদ্ধার করছেন রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। ছবি: পিটিআই।

যাত্রীদের উদ্ধার করছেন রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
হরিদ্বার শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:১২
Share: Save:

নেপাল থেকে পর্যটকদের নিয়ে উত্তরাখণ্ডের হরিদ্বারে আসছিল একটি বাস। ছোট একটি নদী পেরোনের সময় আচমকাই হড়পা বান আসে। ফলে বিপুল জলস্রোতের মাঝে আটকে পড়ে পর্যটকবোঝাই বাসটি।

হরিদ্বারে শুক্রবার সকাল থেকেই ভারী বৃষ্টি হচ্ছে। প্রবল বৃষ্টিতে ছোট ছোট নদীগুলি আবার ফুলেফেঁপে উঠেছে। নেপাল থেকে হরিদ্বারে আসছিল একটি বাস। বাসে ৫৩ জন পর্যটক ছিলেন। হরিদ্বার-বিজনৌর সীমানার কাছে কোতওয়ালি নদী পেরোচ্ছিল বাসটি। জল কম থাকায় চালক বাসটিকে নিয়ে এগোচ্ছিলেন। কিন্তু আচমকাই হু হু করে জল বাড়তে শুরু করে নদীতে। নিমেষের মধ্যে জলের স্রোতও বেড়ে যায়।

ফলে চালক বাসটিকে ওই স্রোতের মধ্যে দিয়ে এগিয়ে নিয়ে যেতে পারছিলেন না। স্রোতের টানের বাস পিছলে যাচ্ছিল। এমন পরিস্থিতিতে পর্যটকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শেষমেশ নিজেরাই ঝুঁকি নিয়ে বাস থেকে নেমে পড়েন। এক এক করে নদী পেরিয়ে পাড়ে ওঠার চেষ্টা করেন। নদীর মাঝে যাত্রী নিয়ে বাস আটকে পড়ার খবর পৌঁছয় পুলিশের কাছে। পুলিশ তৎক্ষণাৎ রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনীকে খবর দেয়।

খবর পেয়েই রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী ঘটনাস্থলে এসে যাত্রীদের উদ্ধার করে। এক যাত্রীর কথায়, “হঠাৎ দেখি আমাদের বাস পিছলে যাচ্ছে। কী হচ্ছে বিষয়টি প্রথমে বুঝতে পারিনি। চালকই আমাদের বিষয়টি জানান। জানলা দিয়ে উঁকি মারতেই আঁতকে উঠি।” তিনি আরও বলেন, “বাসের চারপাশ দিয়ে তখন বিপুল স্রোত বয়ে যাচ্ছিল। যাত্রীরা ওই অবস্থায় ঝুঁকি নিয়েই এক এক করে বাস থেকে নামতে শুরু করেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Haridwar Passenger Bus River
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE