Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মারা গেল সিজার, কসাবদের হাত থেকে বাঁচিয়েছিল অনেক প্রাণ

২৬ নভেম্বরের মুম্বই হামলায় পুলিশকে সাহায্যকারী ডগ স্কোয়াডের আর এক নায়ক সিজারের মৃত্যু হল। অবসরের পরে ১১ বছর বয়সী সিজারকে মুম্বইয়ের ভিরারে এক

সংবাদ সংস্থা
১৪ অক্টোবর ২০১৬ ১৭:১৮
Save
Something isn't right! Please refresh.
২৬/১১ নায়ক সিজার

২৬/১১ নায়ক সিজার

Popup Close

২৬ নভেম্বরের মুম্বই হামলায় পুলিশকে সাহায্যকারী ডগ স্কোয়াডের আর এক নায়ক সিজারের মৃত্যু হল। অবসরের পরে ১১ বছর বয়সী সিজারকে মুম্বইয়ের ভিরারে একটি বাগান বাড়িতে রাখা হয়েছিল। নরিমান হাউসে জঙ্গি দল শনাক্তকারী ল্যাব্রাডার রিট্রিভারকে বৃহস্পতিবার তেরঙ্গায় মুড়ে শেষ শ্রদ্ধা জানাল মুম্বই পুলিশ।

১৭৪ জন মানুষের মৃত্যু হয়েছিল সেই হামলায়। আহত হন অনেকে। হামলা আর সংঘর্ষ যখন চলছে, সিজার প্রকৃত অর্থেই বীরের ভুমিকা পালন করেছিল সেদিন। তার ঘ্রাণশক্তির জোরেই সিএসটি রেলওয়ে স্টেশন থেকে উদ্ধার করা গিয়েছিল দুটি আস্ত হাত গ্রেনেড। যার ফলে প্রাণ বেঁচেছিল বহু মানুষের।

মুম্বই পুলিশের ডগ স্কোয়াডের অনেকেই সেদিন বড় ভূমিকা নিয়েছিল। যেমন টাইগার, ম্যাক্স আর সুলতান। ফুসফুস সংক্রমণে টাইগার নামের কালো রঙের ল্যাব্রাডারের মৃত্যু হয়েছে আগেই। ৮ই এপ্রিল ম্যাক্স এবং ১৮ই জুন সুলতান মারা যায়।

Advertisement

গত রবিবার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ১০৫ ডিগ্রি জ্বর এবং বাতজনিত সমস্যায়। টুইটারে সিজারকে শ্রদ্ধা জানিয়েছেন বহু মানুষ। মুম্বইের পুলিশ কমিশনার ডিডি পদসালগিকারও টুইটারে সিজারের প্রতি তাঁর শ্রদ্ধাজ্ঞাপন করেছেন।

আরও পড়ুন- দেশরক্ষায় কী ভাবে তৈরি হয় টাইগার, সুলতান, সিজাররা

আরও পড়ুন- কলকাতার পুজো স্পেশ্যাল বিউটি টিপস

আরও পড়ুন- পুজো শেষে বিষণ্ণতা, তবু মাতিয়ে রাখে রেশটা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement