Advertisement
২৬ মে ২০২৪
Optical Illusion

উট চলেছে মুখটি তুলে! এই ছবিতে আসল উট কোনগুলি, বলতে পারবেন?

২০০৫ সালে জর্জ স্টেইনমেজ নামে এক ব্যক্তি ছবিটি তুলেছিলেন। প্লেবাজ নামে সমাজমাধ্যম অ্যাকাউন্টে সেই ছবি পোস্ট করা হয়।

optical illusion

এই ছবিটি ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১৬:৪৯
Share: Save:

ছোটবেলায় অক্ষর চেনাতে গিয়ে আমাদের বর্ণপরিচয় পড়ানো হত। যেমন, অ-এ অজগর আসছে তেড়ে। সেখানে ‘উ’ দিয়েও একটা লাইন ছিল। সঙ্গে ছিল উটের ছবিও। আর সেই লাইনটি ছিল, উট চলেছে মুখটি তুলে। এ তো না হয় গেল বর্ণপরিচয়ের কথা। কিন্তু সম্প্রতি একটি দৃষ্টিভ্রমের ছবি সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যেখানে মরুভূমি দিয়ে হেঁটে চলেছে একাধিক উট। বলা ভাল, উটের সারি।

২০০৫ সালে জর্জ স্টেইনমেজ নামে এক ব্যক্তি ছবিটি তুলেছিলেন। প্লেবাজ নামে সমাজমাধ্যম অ্যাকাউন্টে সেই ছবি পোস্ট করা হয়। উটের দলের সেই ছবি আবার ভাইরাল হয়েছে। তবে এ বার ছবির সৌন্দর্যের কারণে নয়, ছবিতে আসল উট কোনগুলি তা চিহ্নিত করতে।

ছবিটি নিয়ে নেটাগরিকদের মধ্যে কৌতূহলের অন্ত নেই। আসল উট চিহ্নিত করার যে চ্যালেঞ্জ ছোড়া হয়েছে, তাতেই মজে নেটাগরিকরা। তবে ৯৯ শতাংশই ভুল উত্তর দিয়েছেন। আপনার জন্যও রইল চ্যালেঞ্জ। আসল উট কোনগুলি, ১০ সেকেন্ডের মধ্যে সেগুলি খুঁজে পান কি না দেখুন তো?

দৃষ্টিভ্রম সংক্রান্ত অনেক ছবিই মাঝেমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়। কখনও সাপ, কখনও ছবির মধ্যে ব্যাঙ খুঁজে বার করা, কখনও আবার বাঘ। তা এমন অনেক প্রাণী তো খুঁজে বার করেছেন, এ বার না হয় উট খোঁজার চ্যালেঞ্জটা নিয়েই ফেলুন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Optical Illusion Camels
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE