Advertisement
২৯ এপ্রিল ২০২৪
supream coart

মোদীর বিরুদ্ধে পোস্টার, গ্রেফতারির বিরুদ্ধে শীর্ষ আদালতে হলফনামা

সম্প্রতি পোস্টারে ছেয়ে যায় রাজধানী। লেখা, ‘মোদীজি, আমাদের বাচ্চাদের টিকা কেন বিদেশে পাঠালেন আপনি’? তার পরই তদন্তে নামে দিল্লি পুলিশ।

সুপ্রিম কোর্ট

সুপ্রিম কোর্ট পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ মে ২০২১ ২২:২০
Share: Save:

কোভিড পরিস্থিতি মোকাবিলায় কেন্দ্রের ব্যর্থতা এবং‌ সরকারের জাতীয় টিকা-নীতি নিয়ে প্রকাশ্যে সরব হওয়ায় কয়েকজনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। এ বার ওই ধৃতদের বিরুদ্ধে মামলা বাতিলের দাবিতে সুপ্রিম কোর্টে জমা দেওয়া হল হলফনামা। সম্প্রতি পোস্টারে ছেয়ে গিয়েছিল রাজধানী। তাতে লেখা ছিল ‘মোদীজি, আমাদের বাচ্চাদের টিকা কেন বিদেশে পাঠালেন আপনি’? তার পরই দিল্লি পুলিশ খোঁজ করা শুরু করে, কারা এই পোস্টার সাঁটিয়েছেন। তদন্তের মাঝে এখনও পর্যন্ত ২৪ জনকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। সেই মামলাতেই এ বার শীর্ষ আদালতের দ্বারস্থ হলেন প্রদীপকুমার নামে এক ব্যক্তি। হলফনামায় তিনি জানান, সরকারের বিরুদ্ধে মুখ খোলায় এত জনকে গ্রেফতার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে মামলা বাতিলের দাবি জানিয়ে হলফনামায় তিনি বলেন, স্বাধীনভাবে মতপ্রকাশ এবং বাক্-স্বাধীনতা হরণ করা হয়েছে।

রবিবার কংগ্রেস নেতা রাহুল গাঁধীও গোটা ঘটনার তীব্র প্রতিবাদ করেন। ‘বিতর্কিত’ পোস্টারের ছবি নিজের টুইটার হ্যাণ্ডেল থেকে পোস্ট করেছেন তিনি। লিখেছেন, ‘আমাকেও গ্রেফতার করুন’। নেটমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গাঁধীও। দিল্লি পুলিশের দাবি, পোস্টার-কাণ্ডের পিছনে রয়েছেন এক আপ নেতা, যিনি এখন ‘পলাতক’। রবিবার এক পুলিশ আধিকারিক সংবাদ সংস্থাকে জানান, ‘‘আরও অভিযোগ জমা পড়লে আরও গ্রেফতার হবে। কারা পোস্টার লাগিয়েছেন, সে বিষয়ে এখনও তদন্ত চলছে। নিয়ম মেনেই ব্যবস্থা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi supream coart
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE