Advertisement
০২ মার্চ ২০২৪
WhatsApp

হোয়াটস্‌অ্যাপ স্টেটাসে এ সব কেন! যুবকের বিরুদ্ধে মামলা দায়ের, শাস্তি হবে কি?

হোয়াটস্‌অ্যাপের স্টেটাসে অনেকেই অনেক রকম ছবি বা ভিডিয়ো পোস্ট করে থাকেন। যার মেয়াদ ২৪ ঘণ্টা। কোলাপুরের যুবক তাঁর হোয়াটস্‌অ্যাপ স্টেটাসে কী এমন পোস্ট করলেন যা নিয়ে এত বিতর্ক?

Case filed against man for Whatsapp Status.

হোয়াটসঅ্যাপ স্টেটাস দিয়ে বিপাকে যুবক। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ০৯:৫০
Share: Save:

হোয়াটস্‌অ্যাপে স্টেটাস দিয়ে আইনি জটিলতায় জড়িয়ে পড়লেন যুবক। তাঁর বিরুদ্ধে মামলাও দায়ের করা হয়েছে। গোটা ঘটনাটি তদন্ত করে দেখছে পুলিশ। প্রয়োজনে তাঁকে গ্রেফতার করা হবে। যদি যুবকের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়, তাঁকে শাস্তিও ভোগ করতে হবে।

ঘটনাটি মহারাষ্ট্রের। অভিযুক্ত যুবক কোলাপুরের বাসিন্দা এবং সংখ্যালঘু সম্প্রদায়ভুক্ত। হোয়াটস্‌অ্যাপের স্টেটাসে অনেকেই অনেক রকম ছবি বা ভিডিয়ো পোস্ট করে থাকেন। যার মেয়াদ ২৪ ঘণ্টা। ওই সময়সীমার পর হোয়াটস্‌অ্যাপে সেই ছবি বা ভিডিয়ো আর দেখা যায় না। কোলাপুরের যুবক তাঁর হোয়াটস্‌অ্যাপ স্টেটাসে কী এমন পোস্ট করলেন যা নিয়ে এত বিতর্ক?

অভিযোগ, মোগল সম্রাট ঔরঙ্গজেবকে নিয়ে একটি স্টেটাস হোয়াটস্‌অ্যাপে পোস্ট করেছিলেন যুবক। তিনি সম্রাটের প্রশংসা করেছিলেন। গত ১৬ মার্চ তাঁর সেই পোস্টের কথা প্রকাশ্যে আসে। আর তা নিয়েই যত বিতর্ক।

যুবকের হোয়াটস্অ্যাপে ঔরঙ্গজেবের প্রশংসা দেখে কেউ তাঁর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ২৯৫ (কোনও সম্প্রদায়ের ধর্মীয় ভাবনায় আঘাত) এবং অন্যান্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

মহারাষ্ট্রের বড়গাঁও থানার পুলিশ আধিকারিক জানিয়েছেন, অভিযোগের ভিত্তিতে গোটা বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। প্রয়োজনে যুবককে গ্রেফতার করা হতে পারে। একই সঙ্গে সমাজমাধ্যমে কোনও ধর্মীয় সম্প্রদায়কে আঘাত করে ছবি বা ভিডিয়ো পোস্ট না করার আর্জি জানিয়েছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE