Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Karti Chidambaram

CBI: সিবিআইয়ের হাতে ধৃত কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরম-ঘনিষ্ঠ, অভিযোগ দুর্নীতির

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের একাধিক বাড়ি ও অফিসে তল্লাশি অভিযান চালিয়েছে সিবিআই। গ্রেফতার করা হল তাঁর ছেলের সহযোগীকে।

দুর্নীতি মামলায় কার্তির বিরুদ্ধে নয়া মামলা দায়ের হয়েছে।

দুর্নীতি মামলায় কার্তির বিরুদ্ধে নয়া মামলা দায়ের হয়েছে। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১২:০৯
Share: Save:

কংগ্রেস সাংসদ কার্তি চিদম্বরমের ঘনিষ্ঠ এক ব্যক্তিকে গ্রেফতার করল সিবিআই। পঞ্জাবে একটি প্রকল্পে কাজ করার জন্য ২৬৩ জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে কার্তি ও তাঁর সহযোগীদের বিরুদ্ধে। ৫০ লক্ষ টাকা দুর্নীতি মামলায় এস ভাস্করারমণ নামে ব্যক্তিকে গ্রেফতার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

সূত্রের খবর, ২০১০ থেকে ২০১৪ সালের মধ্যে বিদেশে আর্থিক লেনদেন সংক্রান্ত বিষয়ে তদন্ত শুরু করেছে সিবিআই। কেন্দ্রীয় মন্ত্রী থাকাকালীন পঞ্জাবে একটি প্রকল্পে কাজের জন্য কয়েক জন চিনা নাগরিককে টাকার বিনিময়ে ভিসা দেওয়ার অনুমোদনের ব্যবস্থা করতে দিয়েছিলেন পি চিদম্বরম। সিবিআইয়ের অভিযোগ, চিদম্বরমের ছেলে কার্তির ঘনিষ্ঠ ভাস্করারমণের সঙ্গে একটি বেসরকারি সংস্থার কর্ণধার যোগাযোগ করেন। বিদ্যুতের একটি প্রকল্পে কাজের জন্য দুশোর বেশি ভিসা অবৈধভাবে পাইয়ে দেওয়ার জন্য ভাস্করারমণকে বলা হয়। সিবিআইয়ের দাবি, সে সময় তিনি ছিলেন কার্তির ‘ডানহাত’।

এর আগে আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় নাম জড়িয়েছিল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর। এমনকি, ২০১৯ সালে তাঁকে গ্রেফতার পর্যন্ত করে সিবিআই। পরে জামিনে ছাড়া পান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Karti Chidambaram P Chidamabaram CBI arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE