Advertisement
০৩ মে ২০২৪
Allahabad High Court

আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তি, অবসরপ্রাপ্ত বিচারপতির বিরুদ্ধে মামলা করল সিবিআই

২০১৯ সালে বিচারপতি শুক্ল কর্মরত থাকা অবস্থাতেই তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছিল সিবিআই। অভিযোগ, বেআইনি ভাবে একটি মামলার রায় দিয়েছিলেন তিনি।

CBI Registers disproportionate assets case against former Allahabad HC Justice SN Shukla

অবসরপ্রাপ্ত বিচারপতির বিরুদ্ধে আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির মামলা সিবিআইয়ের। ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইলাহাবাদ (প্রয়াগরাজ) শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৩৪
Share: Save:

আর্থিক অনিয়মের অভিযোগে ইলাহাবাদ হাইকোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি এসএন শুক্ল এবং তাঁর স্ত্রী সুচিতা তিওয়ারির বিরুদ্ধে মামলা দায়ের করল সিবিআই। তাঁদের দু’জনের বিরুদ্ধেই আয়ের সঙ্গে সঙ্গতিহীন সম্পত্তির অভিযোগ এনেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটি।

২০১৯ সালে বিচারপতি শুক্ল কর্মরত থাকা অবস্থাতেই তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মামলা দায়ের করেছিল সিবিআই। অভিযোগ, বেআইনি ভাবে প্রসাদ ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (পিআইএমএস) নামে একটি প্রতিষ্ঠানে ছাত্র ভর্তির পক্ষে রায় দিয়েছিলেন বিচারপতি শুক্ল। বস্তুত, সেই প্রথম কর্মরত বিচারপতির বিরুদ্ধে এফআইআর হয়েছিল। সেই মামলা এখন বিশেষ সিবিআই আদালতে বিচারাধীন।

নতুন মামলায় সিবিআইয়ের অভিযোগ, ২০১৪ থেকে ২০১৯ সাল পর্যন্ত কর্মরত থাকার সময় বিচারপতি শুল্ক এবং তাঁর ‘দ্বিতীয় স্ত্রী’ সুচিতার (বিচারপতি শুক্লর স্ত্রী সুচিতার নিজের দেওয়া বয়ান অনুযায়ী) আয়ের সঙ্গে সঙ্গতিহীন ২ কোটি ৪৯ টাকা সম্পত্তির হদিস মিলেছে। সিবিআইয়ের অভিযোগ, বিচারপতি পদে থাকাকালীন ক্ষমতার অপব্যবহার করেই ওই সম্পত্তি সংগ্রহ করেছেন অভিযুক্ত বিচারপতি এবং তাঁর স্ত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE