Advertisement
২৭ এপ্রিল ২০২৪
CBSE

CBSE: সিবিএসই-র দশম এবং দ্বাদশের দ্বিতীয় ধাপের পরীক্ষার দিন ঘোষণা, শুরু ২৬ এপ্রিল

সিবিএসই-র পরীক্ষা নিয়ন্ত্রক সায়ম ভরদ্বাজ জানিয়েছেন, দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীরা কেবল মাত্র ‘অফলাইনে’ পরীক্ষা দিতে পারবেন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২২ ২৩:০৪
Share: Save:

দশম এবং দ্বাদশ শ্রেণির পড়ুয়াদের জন্য দু’দফায় নয়া পদ্ধতির পরীক্ষার ব্যবস্থার কথা ঘোষণা হয়েছিল আগেই। গত বছর নেওয়া হয়েছে প্রথম দফার পরীক্ষাও। বুধবার দ্বিতীয় দফার পরীক্ষার দিন ঘোষণা করল সেন্ট্রাল বোর্ড অব সেকেন্ডারি এডুকেশন (সিবিএসই)।

দু’ভাগে হতে চলা পরীক্ষার নাম দেওয়া হয়েছে প্রথম টার্ম এবং দ্বিতীয় টার্ম। বুধবার জানানো হয়েছে, আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হবে পরীক্ষার্থীদের দ্বিতীয় টার্ম। সিবিএসই-র পরীক্ষা নিয়ন্ত্রক সায়ম ভরদ্বাজ জানিয়েছেন, দশম এবং দ্বাদশ শ্রেণির পরীক্ষার্থীরা কেবল মাত্র ‘অফলাইনে’ পরীক্ষা দিতে পারবেন।

তবে পরীক্ষার দিন ঘোষণা হলেও বুধবার সম্পূর্ণ নির্ঘণ্ট প্রকাশ করেননি সিবিএসই কর্তৃপক্ষ। ভরদ্বাজ বলেন, ‘‘শীঘ্রই আমরা পূর্ণাঙ্গ পরীক্ষাসূচি (ডেটা শিট) প্রকাশ করব।’’ সংস্থার ওয়েবসাইটে পরীক্ষার সূচি প্রকাশিত হবে বলে জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE