Advertisement
২৫ এপ্রিল ২০২৪
CBSE

CBSE Result 2021-22: সিবিএসই দশম ও দ্বাদশের দ্বিতীয় টার্মের পরীক্ষার দিন ঘোষণা, প্রথম টার্মের ফল কবে?

শুক্রবার সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির দ্বিতীয় টার্মের পরীক্ষার দিন ঘোষণা করল বোর্ড।

সিবিএসই দ্বিতীয় টার্ম পরীক্ষার দিন ঘোষণা হল শুক্রবার।

সিবিএসই দ্বিতীয় টার্ম পরীক্ষার দিন ঘোষণা হল শুক্রবার। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়া দিল্লি শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৬:৪১
Share: Save:

সিবিএসই বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির দ্বিতীয় টার্মের পরীক্ষার দিন ঘোষণা করল বোর্ড। পাশাপাশি, সিবিএসসি জানাল, দ্বাদশের টার্ম-১ এর ফলাফল শুক্রবার বেরতে পারে বলে যে খবর ছড়িয়েছে তা সত্যি নয়। সিবিএসই জানিয়েছে, আগামী ২৬ এপ্রিল থেকে শুরু হচ্ছে দশম ও দ্বাদশ শ্রেণির দ্বিতীয় টার্মের পরীক্ষা। শেষ হবে আগামী ১৯ মে। করোনা অতিমারিতে পড়ুয়াদের সিলেবাসে কাটছাঁট করা হয়েছিল। ৫০ শতাংশ পর্যন্ত কমানো হয়েছে সিলেবাস। তাই এ বার আর দুটো ভাগে পরীক্ষা হবে না। পরীক্ষার সময়সীমা হবে দু’ঘণ্টা। পরীক্ষা নিয়ে বিস্তারিত জানা যাবে সিবিএসই-র নিজস্ব ওয়েবসাইটে।

অন্য দিকে, শুক্রবারই দ্বাদশের প্রথম টার্ম পরীক্ষার ফল ঘোষণা হতে পারে বলে যে খবর ছড়িয়েছে তা সত্যি নয় বলে জানিয়েছে বোর্ড। পরে এ নিয়ে বিস্তারিত জানানো হবে। ছাত্র-ছাত্রীরা নিজেদের রোল নম্বরের সাহায্যে ফল ডাউনলোড করতে পারবেন cbseresult.nic.in, results.gov.in -এই ওয়েবসাইটগুলিতে। পাশাপাশি, উমঙ্গ অ্যাপ, আইজিআরএস, এসএমএস এবং ডিজিলকার প্ল্যাটফর্ম digilocker.gov.in এও ফল পাওয়া যাবে। পরীক্ষার্থীরা তাঁদের রোল নম্বর দিয়ে ফলাফল দেখতে পারবেন।

প্রসঙ্গত, সিবিএসই দ্বাদশের প্রথম টার্মের পরীক্ষা হয় গত বছরের ১ নভেম্বর। দ্বাদশের পরীক্ষা হয়েছিল ১ ডিসেম্বর থেকে। এ বার প্রত্যেক বিষয়ে প্রাপ্ত নম্বরের সঙ্গে স্কোর কার্ড প্রকাশ করা হবে। বোর্ড পরীক্ষার চূড়ান্ত ফল আগামী ১২ মার্চ আপলোড করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBSE CBSE Exam CBSE Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE