Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Driving Licence

Licence: কোভিড পরিস্থিতির জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত গাড়ির নথির মেয়াদ বাড়াল কেন্দ্র

সড়ক পরিবহণ মন্ত্রক জানিয়েছে, ১ ফেব্রুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে যে সব গাড়ির নথির মেয়াদ শেষ হচ্ছে, তাদের ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৮ জুন ২০২১ ১৩:২৬
Share: Save:

ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেট এবং পারমিটের মতো গাড়ির নথির মেয়াদ ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নিল কেন্দ্র।

বৃহস্পতিবার সড়ক পরিবহণ মন্ত্রক জানিয়েছে, ১ ফেব্রুয়ারি থেকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে যে সব গাড়ির নথির মেয়াদ শেষ হচ্ছে, তাদের ক্ষেত্রে এই নির্দেশ প্রযোজ্য। অতিমারি পরিস্থিতির জন্যই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে কেন্দ্র।

সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলকে এই নির্দেশ রূপায়ণ করতে বলা হয়েছে। এর আগে ২০২০-র ৩০ মার্চ, ৯ জুন, ২৪ অগস্ট, ২৭ ডিসেম্বর এবং ২০২১-এর ২৬ মার্চ নির্দেশিকা জারি করেছিল কেন্দ্র।

সড়ক পরিবহণ মন্ত্রক ড্রাইভিং লাইসেন্সের ক্ষেত্রেও কিছু পরিবর্তন এনেছে। আগে রিজিওনাল ট্রান্সপোর্ট অফিস (আরটিও)-য় পরীক্ষার জন্য যেতে হত গাড়িচালককে। কিন্তু এখন থেকে আর যেতে হবে না সেখানে। গাড়ি প্রশিক্ষণ কেন্দ্রে পরীক্ষায় পাশ করলেই লাইসেন্স পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Driving Licence Cars
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE