Advertisement
০৭ মে ২০২৪
Corona Vaccine

পোলিয়ো কর্মসূচির মতো বাড়ি বাড়ি গিয়ে করোনা টিকা দেওয়ার কথা ভাবছেই না কেন্দ্র

চলতি বছরের মধ্যেই সব প্রাপ্তবয়স্ককে টিকা দেওয়ার কথা ভাবছে কেন্দ্র, জানালেন নরেন্দ্র মোদীর প্রিন্সিপাল সেক্রেটারি পি কে মিশ্র।

কোভিড টিকাকরণ

কোভিড টিকাকরণ

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ মে ২০২১ ১৮:৪৪
Share: Save:

বাড়ি বাড়ি গিয়ে করোনা টিকা দেওয়ার কথা এখনই ভাবছে না কেন্দ্র। গোটা প্রক্রিয়াটা অত্যন্ত জটিল এবং কোভিড টিকাকরণকে যে পোলিয়ো টিকাকরণের মতো করে ভাবলে চলবে না, তা বুঝিয়ে দিলেন প্রধানমন্ত্র্রী নরেন্দ্র মোদীর প্রিন্সিপাল সেক্রেটারি পি কে মিশ্র।

সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘‘জরুরি ভিত্তিতে টিকাকরণের ক্ষেত্রে বেশ কয়েকটি বিষয় নিশ্চিত করা গুরুত্বপূর্ণ, যেমন টিকার জোগান, স্থানীয় পরিকাঠামো, ডাক্তারি সরঞ্জাম এবং প্রশিক্ষিত স্বাস্থ্যকর্মী। এ ছাড়াও টিকা নেওয়ার পর কোনও ব্যক্তির শরীরে কী রকম পার্শ্ব-প্রতিক্রিয়া দেখা যাচ্ছে, তা যথাযথ ভাবে নথিভুক্ত করার পরিকাঠামোও প্রয়োজন। পোলিয়ো টিকাকরণের ক্ষেত্রে এই প্রক্রিয়া সম্ভব হলেও করোনা টিকাকরণের ক্ষেত্রে নয়।’’

মিশ্র জানান, চলতি বছরের মধ্যেই সব প্রাপ্তবয়স্ককে টিকা দেওয়ার কথা ভাবছে কেন্দ্র। দ্রুত টিকাকরণের নিরিখে বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত, এখনও পর্যন্ত ১৯ কোটি নাগরিককে টিকা দেওয়া হয়েছে, জানান তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi Corona Vaccine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE