Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Covid Vaccination

Covid Vaccination: বাকি আর ৩ কোটি, দেশে টিকাকরণ ১০০ কোটি ছুঁলেই ঢাকঢোল পিটিয়ে প্রচার নামবে কেন্দ্র

স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, ট্রেন, রেলস্টেশন থেকে শুরু করে বিমান, জাহাজ— সব জায়গায় স্পিকার বাজিয়ে ১০০ কোটি টিকাকরণের ঘোষণা করা হতে পারে।

বুধবার পর্যন্ত দেশে করোনা টিকাকরণ হয়েছে প্রায় ৯৭ কোটি

বুধবার পর্যন্ত দেশে করোনা টিকাকরণ হয়েছে প্রায় ৯৭ কোটি ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২১ ১৯:৫৫
Share: Save:

বুধবার পর্যন্ত দেশে করোনা টিকাকরণ হয়েছে প্রায় ৯৭ কোটি। বাকি আর প্রায় তিন কোটি। ১০০ কোটির মাইলফলক ছুঁলেই বড়সড় প্রচারে নামতে চলেছে মোদী সরকার। রেলস্টেশন, ট্রেনে, জনবহুল এলাকায় লাউডস্পিকার বাজিয়ে ঘোষণা করা হবে তা, এমনই পরিকল্পনা রয়েছে কেন্দ্রের।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর, ট্রেন, রেলস্টেশন থেকে শুরু করে বিমান, জাহাজ— সব জায়গায় স্পিকার বাজিয়ে ১০০ কোটি টিকাকরণের ঘোষণা করা হতে পারে। শুধু তাই নয়, জাতীয় পতাকা উত্তোলন করা হতে পারে দিল্লির লালকেল্লা এবং ন্যাশনাল ক্যাপিটালের নর্থ ও সাউথ ব্লকে। কেন্দ্রীয় মন্ত্রী, সাংসদ, বিধায়ক এবং দলীয় নেতাদেরও ওই দিন বিভিন্ন অনুষ্ঠানে গিয়ে প্রচার করতে বলা হয়েছে বিজেপি-র তরফে।

এখনও পর্যন্ত দেশে টিকাকরণ হয়েছে ৯৬ কোটি ৮২ লক্ষ ২০ হাজার ৯৯৭। অগ্রাধিকারপ্রাপ্তদের ৭৫ শতাংশ ইতিমধ্যেই অন্তত একটি টিকা পেয়েছেন এবং অন্তত ৩০ শতাংশ পেয়েছেন করোনার দু’টি টিকা। ওয়াকিবহাল মহলের মত, আর কয়েক দিনের মধ্যেই ১০০ কোটি টিকাকরণের মাইলফলক ছুঁয়ে ফেলবে দেশ। সূ্ত্রের দাবি, দুর্গাপুজো এবং নবরাত্রির জন্য টিকাকরণের গতি অনেকটাই কমে এসেছে। দশেরার পর গতি বাড়িয়ে যত দ্রুত সম্ভব যাতে ১০০ কোটির মাইলফলক ছুঁয়ে ফেলা যায়, তারই প্রস্তুতি নিচ্ছে কেন্দ্র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Covid Vaccination Red Fort
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE