Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ram Mandir

স্বচ্ছভাবে নিয়ম মেনেই হয়েছে লেনদেন, জমি দুর্নীতি নিয়ে জানাল অযোধ্যা মন্দির ট্রাস্ট

বিবৃতিতে ট্রাস্টের সম্পাদক জানিয়েছেন, ট্রাস্টের বিরুদ্ধে এই অভিযোগ ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণেদিত এবং ভুলপথে চালিত’।

সংবাদ সংস্থা
অযোধ্যা শেষ আপডেট: ১৫ জুন ২০২১ ১৩:১৯
Share: Save:

বিরোধীরা অভিযোগ তুলেছিল জমি দুর্নীতির। কিন্তু সোমবার অযোধ্যা মন্দির ট্রাস্ট জানিয়েছে, রামমন্দিরের জমি স্বচ্ছ পদ্ধতিতে হয়েছে এবং নির্দিষ্ট বিধি মেনেই হয়েছে। বিশ্ব হিন্দু পরিষদের নেতা এবং ‘শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র’-র সম্পাদক চম্পত রাই সোমবার একাধিক টুইটে লেনদেন সম্পর্কিত বিষয়টি ব্যাখ্যা করেছেন।

সেই টুইটে চম্পত লিখেছেন, ‘ট্রাস্ট সমস্ত লেনদেন স্বচ্ছভাবে করেছে। এবং সমস্ত টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টের মাধ্যমে পাঠানো হয়েছে।’ তিনি আরও লিখেছেন, ‘রামমন্দির-সহ সেই এলাকার জমি ট্রাস্ট অধিগ্রহণ করেছে। এ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এই অধিগ্রহণের জেরে কোনও ব্যক্তি বা সংস্থা স্থানচ্যূত হলে তাঁদের পুনর্বাসন দেওয়া হবে।’ সোমবার রাতে জারি করা বিবৃতিতে চম্পত জানিয়েছেন, ট্রাস্টের বিরুদ্ধে এই অভিযোগ ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণেদিত এবং ভুলপথে চালিত’।

উত্তরপ্রদেশের দুই বিরোধী দল সমাজবাদী পার্টি এবং আম আদমি পার্টি দু’টি আলাদা সাংবাদিক বৈঠক করে রবিবার ট্রাস্টের জমি কেনা নিয়ে দুর্নীতির অভিযোগ করেছিলেন। তাঁদের অভিযোগ, এক ব্যবসায়ী এক ব্যক্তির থেকে ২ কোটি টাকায় সম্পত্তি কিনেছিল। তার কয়েক মিনিট পরই ওই সম্পত্তি ১৮ কোটি টাকায় বিক্রি করা হয় ট্রাস্টকে। কয়েক মিনিটের মধ্যে একই সম্পত্তির দাম কী ভাবে এত গুণ বেড়ে গেল, তা নিয়েই দুর্নীতির অভিযোগ তুলেছিল সপা এবং আপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ayodhya Ram Mandir
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE