Advertisement
২৫ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ১০

ভুবনেশ্বরে মমতা-নবীন বৈঠক। পার্থ, কুন্তলদের আদালতে হাজির করাবে সিবিআই। গ্রুপ সি-তে বাতিল শূন্যপদে ১০০ জনের কাউন্সেলিং। লন্ডনে ভারতীয় হাই কমিশনে খলিস্তানপন্থী বিক্ষোভ।

An image of Mamata Banerjee

ওড়িশা সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২৩ ০৭:০৩
Share: Save:

ভুবনেশ্বরে মমতা-নবীন বৈঠক

ওড়িশা সফরে রয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ ভুবনেশ্বরে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের সঙ্গে তাঁর বৈঠক হওয়ার কথা রয়েছে। আজ, বৃহস্পতিবার নজর থাকবে এই খবরের দিকে।

পার্থ, কুন্তলদের আদালতে হাজির করাবে সিবিআই

নিয়োগ দুর্নীতি মামলায় প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, কুন্তল ঘোষ-সহ আরও অনেককে গ্রেফতার করেছে সিবিআই। আজ তাঁদের আদালতে হাজির করানো হবে। আদালতের পরবর্তী নির্দেশের দিকে নজর থাকবে।

গ্রুপ সি-তে বাতিল শূন্যপদে ১০০ জনের কাউন্সেলিং

কলকাতা হাই কোর্টের নির্দেশে স্কুলে গ্ৰুপ-সির ৮৪২ জন কর্মীর চাকরি বাতিল হয়েছিল। ওই শূন্যপদে নতুন করে নিয়োগের নির্দেশ দেয় আদালত। সেই মতো আজ ১০০ জনের কাউন্সেলিং করাবে স্কুল সার্ভিস কমিশন। এই খবরে নজর থাকবে।

আইপিএলের খবর

আইপিএল শুরু হচ্ছে। তার আগে এই সংক্রান্ত বিভিন্ন খবরের দিকে নজর থাকবে।

উচ্চ মাধ্যমিকে অষ্টম দিনের পরীক্ষা

আজ উচ্চ মাধ্যমিকের অষ্টম দিন। আগের দিনগুলির মতো কড়া নজরে হবে পরীক্ষা। আজ নজর থাকবে এই পরীক্ষা সংক্রান্ত খবরের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতি

পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন পঞ্জাবের খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ। পঞ্জাব পুলিশ সূত্রে খবর, তাঁকে শেষ বার একটি বাইকে চেপে পালাতে দেখা গিয়েছে। ফলে অমৃতপালকে ঘিরে নানা রহস্য তৈরি হয়েছে। এই অবস্থায় আজ অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতির দিকে নজর থাকবে।

লন্ডনে ভারতীয় হাই কমিশনে খলিস্তানপন্থী বিক্ষোভ

বুধবার লন্ডনের ভারতীয় হাই কমিশনের সামনে বিক্ষোভ দেখান খলিস্তানপন্থীরা। গত তিন দিনের মধ্যে যা দ্বিতীয় বার। হাজার দুয়েক খলিস্তানপন্থী জমায়েত হন ‘ইন্ডিয়া হাউস’-এর সামনে। স্লোগান ওঠে ‘উই ওয়ান্ট খলিস্তান’, ‘খলিস্তান জিন্দাবাদ’, ‘ফ্রি অমৃতপাল’! ভারতীয় হাই কমিশন লক্ষ্য করে কালির বোতল, জলের বোতল, পাথরের টুকরোও ছোড়েন পঞ্জাবের ‘দ্বিতীয় ভিন্দ্রানওয়ালে’ অমৃতপালের অনুগামীরা। তবে পুলিশের পর্যাপ্ত নিরাপত্তা থাকায় বড় কোনও গোলমাল হয়নি। এই অবস্থায় ওই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে আজ নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

আজ থেকে আবহাওয়ার উন্নতি দেখা যাবে। তবে দক্ষিণবঙ্গের দু’একটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গে। পাহাড়ে এখন কড়া শীতের আমেজ থাকবে।

সংসদের বাজেট অধিবেশন

কার্যত বন্ধ সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব। শাসক এবং বিরোধী তরজায় অধিবেশন শুরুই হয়নি। আদানিকাণ্ড নিয়ে বিজেপির বিরুদ্ধে সরব কংগ্রেস-সহ কয়েকটি বিরোধী দল। পাল্টা কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হবে বলে অনড় গেরুয়া শিবির। বিজেপির অভিযোগ, বিদেশের মাটিতে দেশকে অপমান করেছেন রাহুল। লোকসভার স্পিকার দু’পক্ষের কাছে অধিবেশন শুরু করার আবেদন জানালেও কাজ হয়নি। এই অবস্থায় আজ সংসদের অধিবেশনের দিকে নজর থাকবে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া হয় ভারতের। একই সঙ্গে তারা আইসিসির তালিকায় এক ধাপ নীচে নেমে গিয়েছে। এই হার নিয়ে বিরক্ত রোহিত শর্মা। এই অবস্থায় আজ ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE