Advertisement
২০ জুন ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

প্রধানমন্ত্রীর ৯৯তম ‘মন কি বাত’। রাজ্য জুড়ে কংগ্রেসের ‘সত্যাগ্রহ’ কর্মসূচি। মহিলাদের আইপিএল ফাইনাল: দিল্লি-মুম্বই। আইপিএলের খবর।

A Photograph of Indian Prime Minister Narendra Modi

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৯৯তম ‘মন কি বাত’ কর্মসূচি রয়েছে। ফাইল ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৩ ০৬:৫৬
Share: Save:

প্রধানমন্ত্রীর ৯৯তম ‘মন কি বাত’

আজ, রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৯৯তম ‘মন কি বাত’ কর্মসূচি রয়েছে। বেলা ১১টা নাগাদ এটি শুরু হওয়ার কথা। প্রধানমন্ত্রী কী বলেন সে দিকে নজর থাকবে।

রাজ্য জুড়ে কংগ্রেসের ‘সত্যাগ্রহ’ কর্মসূচি

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজের প্রতিবাদে আজ রাজ্য জুড়ে ‘সত্যাগ্রহ’ কর্মসূচির ডাক দিয়েছে কংগ্রেস। কলকাতায় প্রদেশ কংগ্রেস দফতর থেকে গান্ধী মূর্তির পাদদেশ পর্যন্ত মিছিল করবেন কংগ্রেস কর্মীরা। আজ এই খবরের দিকে নজর থাকবে।

মহিলাদের আইপিএল ফাইনাল: দিল্লি-মুম্বই

আজ মহিলাদের আইপিএল ফাইনাল ম্যাচ রয়েছে। দিল্লি বনাম মুম্বইয়ের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

আইপিএলের খবর

চলতি সপ্তাহ থেকে শুরু হবে আইপিএল। তার আগে জোরকদমে প্রস্তুতি শুরু করেছে দলগুলি। সদ্য অস্ট্রেলিয়ার সিরিজ সমাপ্ত করে নিজেদের ফ্রাঞ্চাইজিতে যোগ দিয়েছেন ক্রিকেটাররা। ইডেন গার্ডেন্সে প্রস্তুতিতে নেমেছে কলকাতা নাইট রাইডার্স। আজ আইপিএল সংক্রান্ত আরও খবরের দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অধরা অমৃতপাল ও পঞ্জাবের পরিস্থিতি

এখনও অধরাই রইলেন পঞ্জাবের খলিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহ। পুলিশের চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়াচ্ছেন তিনি। তাঁর নিশানা পেলেও নাগাল পায়নি পঞ্জাব পুলিশ। সে রাজ্যের পুলিশ সূত্রে খবর, অমৃতপালকে শেষ বার একটি বাইকে চেপে পালাতে দেখা গিয়েছে। তার পর থেকে তিনি নিখোঁজ। কোথাও গা ঢাকা দিয়ে রয়েছেন। এই অবস্থায় অমৃতপালকে ঘিরে নানা রহস্য তৈরি হয়েছে। পঞ্জাব পুলিশ এবং কেন্দ্রীয় বাহিনী তাঁকে খুঁজছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যে ঝড়বৃষ্টি হল কি না এবং পূর্বাভাস কী?

গত দু'দিন রাজ্যে রোদের তাপ বাড়লেও বৃষ্টির আশঙ্কা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, দু’এক দিনের মধ্যে উত্তরবঙ্গের আট জেলায় ঝড়বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টি হবে দক্ষিণের কয়েকটি জেলায়। এই অবস্থায় আজ আবহাওয়া কেমন থাকে তা দেখার।

রাহুলের সাংসদ পদ খারিজ পরবর্তী পরিস্থিতি

রাহুল গান্ধীর সাংসদ পদ খারিজ নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। গুজরাতের সুরতের আদালত সাজা ঘোষণার পরেই যে ভাবে তড়িঘড়ি তাঁর সাংসদ পদ খারিজ করা হয়েছে তা নিয়ে সরব বিরোধীরা। একজোট হয়ে লোকসভার স্পিকারের এই সিদ্ধান্তের নিন্দা করেছে প্রায় সব বিরোধী রাজনৈতিক দল। এই দিনটিকে ‘কালো দিন’ বলে সরব হয়েছে কংগ্রেস। এই অবস্থায় আজ, শনিবার নজর থাকবে এই সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE