Advertisement
২৬ এপ্রিল ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৭

নতুন সংসদ ভবনের উদ্বোধন। আইপিএল ফাইনালে চেন্নাই বনাম গুজরাতের খেলা। পশ্চিম মেদিনীপুরে ‘জনসংযোগ যাত্রা’য় অভিষেক। প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’। ফরাসি ওপেন শুরু।

An image of New Parliament Building

রবিবার নতুন সংসদ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২৩ ০৭:২২
Share: Save:

নতুন সংসদ ভবনের উদ্বোধন

আজ, রবিবার নতুন সংসদ ভবনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সকালে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে। চলবে দিনভর। আজ এই সংক্রান্ত নানা খবরের দিকে নজর থাকবে।

আইপিএল ফাইনাল: চেন্নাই-গুজরাত

আজ আইপিএলের ফাইনাল ম্যাচ রয়েছে। চেন্নাই বনাম গুজরাতের খেলা। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে খেলাটি শুরু হবে। কোন দল চ্যাম্পিয়ন হল, নজর থাকবে সে দিকে।

পশ্চিম মেদিনীপুরে ‘জনসংযোগ যাত্রা’য় অভিষেক

আজ দুপুর দেড়টা থেকে পশ্চিম মেদিনীপুরের শালবনি থেকে ‘জনসংযোগ যাত্রা’ শুরু করবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। গড়বেতা, কেশপুর হয়ে বিকেল সাড়ে ৫টায় ঘাটালে এই যাত্রা আজকের মতো শেষ হবে। আজ নজর থাকবে তৃণমূলের এই কর্মসূচির দিকে।

প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’

আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘মন কি বাত’ অনুষ্ঠান রয়েছে। বেলা ১১টা নাগাদ ‘মনের কথা’ বলবেন প্রধানমন্ত্রী। নজর থাকবে এই অনুষ্ঠানের দিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ফরাসি ওপেন শুরু

আজ থেকে শুরু হচ্ছে ফরাসি ওপেন। এ বারের প্রতিযোগিতা আগের থেকে অনেকটাই আলাদা। কারণ, ফরাসি ওপেনে খেলবেন না রাফায়েল নাদাল। এ ছাড়া প্রাক্তন চ্যাম্পিয়ন সিমোনা হালেপ এবং গারবিনে মুগুরুজা খেলবেন না। অন্য দিকে, অবসর নেওয়ায় সেরিনা উইলিয়ামস এবং রজার ফেডেরারও নেই। বাকি খেলোয়াড়দের মধ্যে দেখা যাবে না নেয়োমি ওসাকা, অ্যান্ডি মারে, ভিনাস উইলিয়ামস, নিক কিরিয়স, এমা রাডুকানু, মাত্তেয়ো বেরেত্তিনিকে। নজর আজ থাকবে এই খেলার দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ শহরে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের অন্য জেলাতেও বৃষ্টি হতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। গত শনিবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদের পাশাপাশি বেশ কয়েক জায়গায় তল্লাশি চালায় ইডি। অন্য দিকে, এই তদন্তে ‘কালীঘাটের কাকু’কে জিজ্ঞাসাবাদ করেছে ইডি। এই অবস্থায় আজ তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE