Advertisement
০৫ মে ২০২৪
News of the Day

সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে, নজরে ৮

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার তদন্ত। কেশিয়াড়িতে সুকান্তের সভা। হাওড়া গ্রামীণে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’। কুস্তিগির নিগ্রহে আন্দোলন ও প্রতিবাদ।

An image of the train accident

দুর্ঘটনার পর দুমড়ে মুচড়ে যায় ট্রেনের কামরা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ০৭:৪৫
Share: Save:

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা

শুক্রবার সন্ধ্যায় বালেশ্বরের কাছে দুর্ঘটনার কবলে পড়ে করমণ্ডল এক্সপ্রেস। শনিবার রাত পর্যন্ত নিহতের সংখ্যা ৩০০ ছুঁই-ছুঁই। সেই সংখ্যা ৩০০ পেরিয়েও যেতে পারে বলে মনে করছেন অভিজ্ঞেরা। আহত ৮০০-র উপর। কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, এখনও ধ্বংসস্তূপ থেকে দেহাংশ ঝুলছে। ধ্বংসস্তূপের তলাতেও চাপা পড়ে থাকতে পারে অনেক দেহ। ফলে নিহতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা। তবে সরকারি ভাবে রেল ‘উদ্ধারকাজ’ শেষ বলে ঘোষণা করেছে। অন্য দিকে, এই ঘটনার তদন্ত-সহ রেল পরিষেবা সংক্রান্ত খবরের দিকে আজ, রবিবার নজর থাকবে।

কেশিয়াড়িতে সুকান্তের সভা

আজ পশ্চিম মেদিনীপুরের কেশিয়াড়িতে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের সভা রয়েছে। বিকেল ৪টে নাগাদ এই সভাটি শুরু হওয়ার কথা। নজর থাকবে এই খবরের দিকে।

হাওড়া গ্রামীণে অভিষেকের ‘জনসংযোগ যাত্রা’

আজ হাওড়ার তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ‘জনসংযোগ যাত্রা’ রয়েছে। দুপুর ২টো নাগাদ পাঁচলা থেকে এই কর্মসূচিটি শুরু হওয়ার কথা। বিকেল সাড়ে ৪টায় শেষ হবে ডোমজুড়ে। আজ নজর থাকবে এই খবরের দিকে।

কুস্তিগির নিগ্রহে আন্দোলন ও প্রতিবাদ

এক মাসেরও বেশি সময় ধরে কুস্তিগিরদের আন্দোলন ঘিরে পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। দেশের অন্যতম সেরা কুস্তিগির সাক্ষী মালিক, বজরং পুনিয়া ও বিনেশ ফোগাটদের সঙ্গে যা ঘটেছে তা নিয়ে বিভিন্ন মহলে নিন্দা শুরু হয়েছে। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

ফরাসি ওপেন

গত রবিবার থেকে শুরু হয়েছে ফরাসি ওপেন। টেনিস দুনিয়ার নতুন নতুন তারকারা উঠে আসছেন। রাতের দিকে এই খেলাটি শুরু হবে। নজর থাকবে এই খেলার দিকে।

ভারতীয় ক্রিকেট দলের খবর

আগামী ৭ জুন থেকে শুরু হচ্ছে ভারত এবং অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজের শেষ ম্যাচ। তার আগে দুই শিবিরে প্রস্তুতি তুঙ্গে। আজ নজর থাকবে এই ভারতীয় ক্রিকেট দলের খবরের দিকে।

রাজ্যের আবহাওয়া কেমন?

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে গরমের অস্বস্তি বজায় থাকবে। তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গেও। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ থেকে রাজ্যের তাপমাত্রা বৃদ্ধি পাবে। বৃষ্টির সম্ভাবনা নেই। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছতে পারে। আজ নজর থাকবে আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

টেট এবং এসএসসি নিয়োগ তদন্ত

টেট এবং এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় তদন্ত জারি রেখেছে সিবিআই এবং ইডি। তদন্তে প্রতি দিনই নতুন নতুন তথ্য উঠে আসছে। এর আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে। গ্রেফতার করা হয়েছে ‘কালীঘাটের কাকু’কে। এই অবস্থায় তদন্তের অগ্রগতির দিকে আজ নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE