Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Twitter Inc

Twitter: ভারতের নয়া ডিজিটাল আইন নিয়ে সরব টুইটার, বাক্‌স্বাধীনতা নিয়ে উদ্বেগ প্রকাশ

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৫:০১
Share: Save:

কেন্দ্রীয় সরকারের জারি করা নয়া ডিজিটাল বিধি নিয়ে মুখ খুল টুইটার। শুধু সরব হওয়াই নয়, ভারতে বাক্‌স্বাধীনতা যে একটা চরম ‘সঙ্কটের’ মুখে পড়ছে, সেই প্রশ্ন তুলেও উদ্বেগ প্রকাশ করেছে তারা। একই সঙ্গে টুইটার জানিয়েছে, স্বচ্ছতা বজায় রেখেই আইন মেনে চলবে তারা।

নয়া ডিজিটাল বিধি নিয়ে নেটমাধ্যমগুলোর সঙ্গে কেন্দ্রের একটা টানাপড়েন চলছে। এই নিয়ম মেনে চলার প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু করে দিয়েছে বলে জানিয়েছেন ফেসবুক। কিন্তু ফেসবুক পরিচালিত হোয়াটসঅ্যাপ গ্রাহকদের গোপনীয়তা সুরক্ষা লঙ্ঘনের প্রশ্ন তুলে কেন্দ্রের নয়া বিধিকে চ্যালেঞ্জ করে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়। তবে নয়া বিধি নিয়ে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি টুইটারের। অবশেষে বৃহস্পতিবার এ নিয়ে মুখ খুলল এই নেটমাধ্যমটি।

টুইটারের এক মুখপাত্র জানিয়েছেন, ভারতের নাগরিকদের প্রতি দায়বদ্ধ তারা। এই অতিমারির সময়ে মানুষের পারস্পরিক সহযোগিতা ও কথোপকথনে তাদের নেটমাধ্যম অনেক ভাল পরিষেবা দিয়েছে। পরিষেবাকে অক্ষুণ্ণ রাখতে তারা প্রযোজ্য আইন অনুসরণ করবে। তবে বিশ্বের অন্যান্য জায়গায় যেমনটা হয়, ঠিক সে রকমই ভারতে আইন মেনেই স্বচ্ছতা, বাক্‌স্বাধীনতা রক্ষা এবং গোপনীয়তা বজায় রাখার ক্ষেত্রে প্রতিশ্রুতিবদ্ধ। তবে নয়া ডিজিটাল বিধিতে যে সব প্রতিবন্ধকতা সৃষ্টি হচ্ছে, সেগুলো কাটাতে ভারত সরকারের সঙ্গে সদর্থক আলোচনা চালিয়ে যাওয়া হবে বলে জানিয়েছে টুইটার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Digital Twitter Inc
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE