Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Karnataka Assembly Election 2023

খড়্গেকে খুনের ষড়যন্ত্র কর্নাটকে? বিজেপি প্রার্থীর অডিয়ো ‘ফাঁস’ করে অভিযোগ কংগ্রেসের

ওই অডিয়োতে নিজেকে বিজেপি নেতা মণিকান্ত হিসাবে পরিচয় দিয়ে এক ব্যক্তিকে ফোনে খড়্গের নাম করে অন্য এক জনকে বলতে শোনা যাচ্ছে, ‘‘আমরা ওঁর গোটা পরিবারকে নিশ্চিহ্ন করে দেব।’’

Congress alleges, BJP has hatched plot to murder Mallikarjun Kharge and his family, released audio clip

কর্নাটকের এক বিজেপি নেতার বিরুদ্ধে কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গেকে সপরিবার খুনের চক্রান্তের অভিযোগ উঠল। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বেঙ্গালুরু শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৩:০৪
Share: Save:

কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খড়্গেকে সপরিবার খুনের চক্রান্ত করছে বিজেপি। শনিবার এই অভিযোগ তোলা হয়েছে কংগ্রেসের তরফে। এআইসিসি-র সাধারণ সম্পাদক রণদীপ সিংহ সুরজেওয়ালা ‘প্রমাণ’ হিসাবে কর্নাটকের বিজেপি নেতা তথা বিধানসভা ভোটের প্রার্থী মণিকান্ত রাঠৌর এবং পদ্মশিবিরের স্থানীয় নেতার টেলিফোনে কথোপকথনের অডিয়ো প্রকাশ করেছেন (আনন্দবাজার অনলাইন অডিয়োর সত্যতা যাচাই করেনি)।

ওই অডিয়োতে মণিকান্ত পরিচয় দিয়ে এক ব্যক্তিকে ফোনে খড়্গের নাম করে অন্য এক জনকে বলতে শোনা যাচ্ছে, ‘‘আমরা ওঁর গোটা পরিবারকে নিশ্চিহ্ন করে দেব।’’ কলবুর্গি জেলার চিত্তপুর বিধানসভা আসনে এ বার বিধানসভা ভোটে বিজেপির প্রার্থী মণিকান্ত। ওই কেন্দ্রে ২০১৩ এবং ২০১৮-র বিধানসভা ভোটে জিতেছেন মল্লিকার্জুনের ছেলে প্রিয়ঙ্ক। এ বার ভোটেও তিনিই মণিকান্তের প্রতিদ্বন্দ্বী। আগামী ১০ মে কর্নাটকের ২২৪টি বিধানসভা আসনে এক দফাতেই ভোটগ্রহণ। গণনা ১৩ মে। তার আগে রাজনৈতিক উত্তেজনার পারদ চড়ছে দক্ষিণ ভারতের ওই রাজ্যে।

কংগ্রেস সভাপতি খড়্গে গত ২৭ এপ্রিল কালবুর্গিতেই একটি নির্বাচনী জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিষধর সাপের সঙ্গে তুলনা করেছিলেন। পরে মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করেন খড়্গে। নিজের বক্তব্যকে একটু ঘুরিয়ে খড়্গে জানান, মোদী নয়, আসলে বিজেপিই বিষাক্ত সাপের মতো। মুখ ছোঁয়ালেই অবধারিত মৃত্যু! এর পর প্রিয়ঙ্ক প্রধানমন্ত্রী মোদীকে ‘নালায়েক’ (অপদার্থ) বলেন। দু’জনের বিরুদ্ধেই নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছে বিজেপি। যদিও গত সপ্তাহেই কর্নাটকের বিজেপি বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী বসনগৌড়া পাতিল ইয়াতমল কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীকে ‘বিষকন্যা’ এবং ‘পাকিস্তানের ও চিনের চর’ বলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE