Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ জানুয়ারি ২০২২ ই-পেপার

রাম পানেই করোনা-মুক্তি? দাওয়াই দিলেন কংগ্রেস কাউন্সিলর

সংবাদ সংস্থা
ম্যাঙ্গালোর ১৮ জুলাই ২০২০ ১৬:২১
রবিচন্দ্র গাট্টিকে এই ভাবেই দেখা গিয়েছে ভিডিয়োয়।

রবিচন্দ্র গাট্টিকে এই ভাবেই দেখা গিয়েছে ভিডিয়োয়।

করোনার টিকা তৈরি করতে উদয়াস্ত পরিশ্রম করছেন দেশ-বিদেশের বিজ্ঞানী মহল। ওষুধ তৈরি করতে মাথার ঘাম পায়ে ফেলছেন বিশেষজ্ঞরা। এর মধ্যেই অবশ্য ওই অতিমারির মোক্ষম দাওয়াই ‘আবিষ্কার’ করে ফেললেন কর্নাটকের উল্লাল পুরসভার কংগ্রেস কাউন্সিলর রবিচন্দ্র গাট্টি। তাঁর পরামর্শ, গোলমরিচের গুঁড়ো মেশানো কয়েক পেগ রাম আর তার সঙ্গে ‘হাফ বয়েলড’ ডিম খেলে করোনা পালানোর পথ পাবে না। কাউন্সিলরের এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই করোনা আতঙ্কের মধ্যেও হাসির রোল উঠেছে।

গত কাল শুক্রবার রবিচন্দ্র গাট্টির ওই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে ওঠে। তাতে দেখা গিয়েছে, একটি নির্দিষ্ট ব্র্যান্ডের রামের বোতল গাট্টির হাতে রয়েছে। সেই সঙ্গে দিচ্ছেন ‘পরামর্শ’। কন্নড় ভাষায় তাঁকে বলতে শোনা যায়, ‘‘৯০ মিলিলিটার রামের সঙ্গে গোলমরিচগুঁড়ো মেশান, আঙুল দিয়ে একটু গুলে নিন এবং পান করুন। করোনাভাইরাসকে তাড়াতে এর সঙ্গে দুটো হাফ বয়েলড ডিমও খান।’’

তাঁর আরও দাবি, ‘‘আমি অনেক ওষুধ খেয়েছি। কিন্তু এক মাত্র এতেই কাজ হয়েছে।’’ সেই সঙ্গে তিনি এ-ও বলেছেন, ‘‘আমি রাজনীতিক হিসাবে নয়, করোনা কমিটির সদস্য হিসাবেই এই পরামর্শ দিয়েছি।’’ রবিচন্দ্র গাট্টির মিনিটখানেকের এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঘণ্টার পর ঘণ্টা ধরে হাসির খোরাক জুগিয়েছে।

Advertisement

আরও পড়ুন: বিএসপি-কে ঠকিয়ে বিধায়কদের কংগ্রেসে নিয়ে গিয়েছিলেন গহলৌত, তির মায়াবতীর

শনিবার পর্যন্ত দেশ জুড়ে করোনায় আক্রান্ত ১০ লক্ষ ৩৮ হাজার ৭১৬ জন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৮৮৪ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। সেই সঙ্গে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৬৭১ জনের। সব মিলিয়ে সারা দেশে মৃতের সংখ্যা এখন ২৬ হাজার ২৭৩।সেই আবহে এই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বিতর্কও শুরু হয়েছে। তাতে চাপে পড়েছে কংগ্রেস।

আরও পড়ুন: কংগ্রেস আড়ি পেতেছিল বিধায়কদের ফোনে? সিবিআই তদন্ত দাবি বিজেপির

এই ঘটনা প্রসঙ্গে ম্যাঙ্গালোরের কংগ্রেস বিধায়ক ইউটি খাদের বলেছেন, ‘‘তিনি সোশ্যাল মিডিয়ায় কেন এই ভিডিয়ো ছড়ালেন তা জেলা প্রশাসনের দেখা উচিত। গাট্টি গত ১৫ বছর ধরে সমাজসেবা করে আসছে। আমরা এ নিয়ে দলীয় নেতাদের সঙ্গে কথা বলব এবং সিদ্ধান্ত নেব।’’

আরও পড়ুন

Advertisement