Advertisement
২১ জুন ২০২৪
Congress

কোটলা রোডে নতুন দফতরে যাচ্ছে কংগ্রেস

২৪ ও ২৬ আকবর রোডের এলাকাখালি করার জন্য অনেক দিন ধরেই প্রশাসন চাপ দিচ্ছে। ২৪ আকবর রোডের বাইরে দু’দশক পরে গান্ধী পরিবারের বাইরের কারও ছবি।

প্রাথমিক ভাবে কংগ্রেস সেবা দল ও মহিলা কংগ্রেসের দফতর নতুন ভবনে যাবে।

প্রাথমিক ভাবে কংগ্রেস সেবা দল ও মহিলা কংগ্রেসের দফতর নতুন ভবনে যাবে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ০৬:১০
Share: Save:

নতুন সভাপতির পরে এ বার নতুন সদর দফতর। চব্বিশ আকবর রোড থেকে অবশেষে দিল্লির কোটলা রোডে কংগ্রেসের সদর দফতর সরতে চলেছে। সব ঠিক থাকলে এ মাসের ২৮ তারিখে কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে নতুন ভবনের উদ্বোধন হবে। প্রাথমিক ভাবে কংগ্রেস সেবা দল ও মহিলা কংগ্রেসের দফতর নতুন ভবনে যাবে।

এক সময়ে কংগ্রেসের সদর দফতর ছিল যন্তর মন্তর রোডে। ইন্দিরাগান্ধী কংগ্রেস ভেঙে কংগ্রেস (ই) তৈরিরপরে ১৯৭৮ সালের জানুয়ারিতে তাঁর অনুগামীরা চব্বিশ নম্বর আকবর রোডে অন্ধ্রপ্রদেশের সাংসদ জি ভেঙ্কটস্বামীর বাংলো থেকে কাজ শুরু করেন। প্রণব মুখোপাধ্যায় থেকে বুটা সিংহদের জন্য কোনও মতে চেয়ার-টেবিল জোগাড় করে বসার বন্দোবস্ত হয়। পরে এ’টিই কংগ্রেসের সদর দফতর হয়ে ওঠে। দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দফতরের কাছেই কংগ্রেসের সদর দফতর তৈরি হয়েছে। তবে ঠিকানায় আরএসএস নেতা দীনদয়ালের ছোঁয়া বাঁচাতে কংগ্রেস দফতরের ঠিকানা ও মূল প্রবেশপথ হবে পাশের কোটলা রোডের দিকে।

২৪ ও ২৬ আকবর রোডের এলাকাখালি করার জন্য অনেক দিন ধরেই প্রশাসন চাপ দিচ্ছে। ২৪ আকবর রোডের বাইরে দু’দশক পরে গান্ধী পরিবারের বাইরের কারও ছবি। মল্লিকার্জুন খড়্গের আমলেই কংগ্রেসের নতুন ঠিকানা হতে চলেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Delhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE