Advertisement
১৯ মে ২০২৪
Congress

রায়পুরগামী বিমান থেকে নামিয়ে দেওয়া হল কংগ্রেস নেতা পবন খেরাকে, দিল্লি বিমানবন্দরে হইচই

রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশনে যোগ দিতে সতীর্থদের সঙ্গে দিল্লি থেকে ইন্ডিগোর বিমানে ওঠেন পবন। কিন্তু কিছু ক্ষণের মধ্যেই জানানো হয়, তাঁকে রায়পুরে নিয়ে যাওয়া যাবে না।

file image of INC leader Pawan Khera

রায়পুরগামী বিমান থেকে নামিয়ে দেওয়া হল কংগ্রেসের মুখপাত্রকে। — ফাইল ছবি।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৩ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৪২
Share: Save:

রায়পুরে কংগ্রেসের প্লেনারি অধিবেশনে যোগ দিয়ে যাচ্ছিলেন এআইসিসির অন্যতম মুখপাত্র পবন খেরা-সহ অন্যান্য কংগ্রেস নেতারা। দিল্লি বিমানবন্দরে রায়পুরগামী বিমান থেকেই নামিয়ে দেওয়া হল পবনকে। তার প্রতিবাদ করেন পবনের সহযাত্রী সুপ্রিয়া শ্রীনতে-সহ অন্যান্যরা। এই ঘটনাকে ঘিরে দিল্লি বিমানবন্দরে হট্টগোল শুরু হয়ে যায়।

পবন বলেন, ‘‘আমাকে বলা হয়, আমার লাগেজ নিয়ে কিছু সমস্যা হয়েছে। তাই আমাকে নীচে নামতে হবে। অথচ, আমার লাগেজ বলতে একটা মাত্র হাতব্যাগ! ওরা আমাকে জানান, আমি বিমানে বসতে পারব না। আমার সঙ্গে ডিসিপি দেখা করবেন। আমি এখানে দীর্ঘক্ষণ ধরে অপেক্ষা করছি। এখানে আইন শৃঙ্খলার কোনও বালাই নেই।’’

পবনকে বিমান থেকে বার করে দেওয়ার পর ওই বিমানেই পবনের সহযাত্রী কংগ্রেস নেতারাও নীচে নেমে আসেন। বিমানবন্দরের টারম্যাকের কাছে ওই বিমানের সামনে বসেই ধর্না শুরু করেন তাঁরা। স্লোগান ওঠে, ‘বিজেপি হায় হায়’।

সম্প্রতি, একটি সাংবাদিক বৈঠকে পবন প্রধানমন্ত্রীকে নরেন্দ্র দামোদরদাস মোদীর বদলে নরেন্দ্র গৌতমদাস মোদী বলে অভিহিত করেন। তা নিয়ে রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়। বিজেপি পবনের গ্রেফতারির দাবি তোলে। কংগ্রেসের অভিযোগ, এই কারণেই পবনকে এ ভাবে হেনস্থার মুখে পড়তে হচ্ছে। বৃহস্পতিবার পবনের সঙ্গেই বিমানবন্দরে বিমান ধরতে গিয়েছিলেন সুপ্রিয়া, কেসি বেনুগোপাল, রণদীপ সিংহ সূরযেওয়ালা প্রমুখ।

কিন্তু কেন পবনকে বিমান চড়তে বাধা দেওয়া হল? তার কোনও স্পষ্ট জবাব এখনও পর্যন্ত পাওয়া যায়নি। তবে ইন্ডিগোর তরফে জানানো হয়েছে, পবনকে বিমানে উঠতে দেওয়া যাবে না বলে তাদের নির্দেশ দেওয়া হয়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress Pawan Khera BJP
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE