Advertisement
০৬ মে ২০২৪
Parliament Security Breach

চেপে ধরলাম ক্যানিস্টার, দমবন্ধ ধোঁয়া

লোকসভার স্পিকার সঙ্গে সঙ্গে হাত ধুতে বারণ করলেন। ক্যানিস্টারের মধ্যে বিষাক্ত গ্যাস বা অন্য কিছু থাকলে কী হত কে জানে! সবাই আচমকা এমন ঘটনায় চমকে গিয়েছিল।

parliament security breach

সংসদে দুই অনুপ্রবেশকারীর প্রবেশের পর শুরু হয় উত্তেজনা। —ফাইল চিত্র।

গুরজিত সিংহ আউজলা, কংগ্রেস সাংসদ, অমৃতসর
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ০৭:০৫
Share: Save:

বুধবার লোকসভায় তখন ‘জ়িরো আওয়ার’ শেষের দিকে। এক জন সাংসদ বলছেন। হঠাৎ দেখি, এক জন লাফিয়ে লাফিয়ে সাংসদদের আসন টপকে স্পিকারের আসনের দিকে এগিয়ে যাচ্ছে। তাকে হনুমান বেনিওয়াল ধরে ফেলল।

চিৎকার শুনে পিছনের দিকে তাকিয়ে দেখি আর এক জন ভিজিটর্স গ্যালারি থেকে লাফিয়ে নেমে জুতো খুলছে। আমি দ্বিতীয় জনকে ধরার জন্য এগিয়ে গেলাম। ততক্ষণে ছেলেটি স্মোক ক্যানিস্টার খুলে ফেলেছে। রঙিন ধোঁয়া বার হতে শুরু করেছে। ক্যানিস্টারটা চেপে ধরলাম। কিছু ক্ষণের জন্য ধোঁয়ায় দম বন্ধ হয়ে গেল। আমি ওটা কেড়ে নিয়ে বাইরে ফেলে দেওয়ার চেষ্টা করছিলাম। ছেলেটি ‘তানাশাহি বন্ধ করো’ বলে স্লোগান দিচ্ছিল। পরে দেখলাম হাতে হলুদ রং ভরে গিয়েছে। গন্ধ বেরোচ্ছে।

লোকসভার স্পিকার সঙ্গে সঙ্গে হাত ধুতে বারণ করলেন। ক্যানিস্টারের মধ্যে বিষাক্ত গ্যাস বা অন্য কিছু থাকলে কী হত কে জানে! সবাই আচমকা এমন ঘটনায় চমকে গিয়েছিল। পরে কী কী হতে পারত ভেবে সকলেরই মনে হচ্ছে, একটা বড় ফাঁড়া গেল। নিরাপত্তায় এর থেকে বড় খামতি আর হয় না।

পুরনো সংসদ ভবন থেকে নতুন সংসদে ভবনে আসার পরেই নানা সমস্যা। কখনও লিফ্‌ট বন্ধ। এখানে একই গেট দিয়ে সবাই ঢুকছে। নিরাপত্তার ক্ষেত্রে বিপজ্জনক হতে পারে। পুরনো ভবনে এমন ছিল না।

(ইনিই লোকসভায় ঝাঁপিয়ে পড়া দ্বিতীয় যুবককে ধরে ফেলেন)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Parliament Security Breach parliament
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE