Advertisement
০২ মে ২০২৪
Gujarat Assembly Election 2022

ননদ-ভ্রাতৃবধূ দ্বৈরথে জমজমাট জামনগর

বিজেপি রিবাবাকে প্রার্থী করায় প্রথমে মনে করা হয়েছিল, কংগ্রেস তাঁর ননদ নয়নাকেই প্রার্থী করবে। নয়না জামনগর মহিলা কংগ্রেসের সভানেত্রীও। শেষে বিপেন্দ্রসিন জাদেজাকে প্রার্থী করা হয়েছে।

নয়না জাদেজা এবং রিবাবা জাদেজা।

নয়না জাদেজা এবং রিবাবা জাদেজা। ছবি সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২২ ০৭:০৩
Share: Save:

জমে উঠেছে জামনগর-উত্তর বিধানসভা আসনের ভোটের লড়াই। এই আসনে ভাইয়ের বৌয়ের বিরুদ্ধে প্রচার করছেন তাঁর ননদ! বিজেপি জামনগর-উত্তর আসনে ক্রিকেটার রবীন্দ্র জাদেজার স্ত্রী রিবাবাকে প্রার্থী করেছে। রিবাবার বিরুদ্ধে কংগ্রেস প্রচারে নামিয়েছে জাদেজার দিদি নয়নাকে।

প্রথমে করণী সেনার সঙ্গে যুক্ত রিবাবা জাদেজা বছর তিনেক আগে বিজেপিতে যোগ দেন। বর্তমান বিধায়ক ধর্মেন্দ্রসিন জাদেজার বদলে বিজেপি এ বার তাঁকে প্রার্থী করেছে। ধর্মেন্দ্রসিন ২০১২-তে কংগ্রেসের হয়ে, ২০১৭-তে বিজেপির হয়ে ওই কেন্দ্র থেকে বিধায়ক হয়েছেন। কিন্তু তাঁর বিরুদ্ধে ফৌজদারি মামলা চলছে বলে বিজেপি তাঁকে প্রার্থী করেনি।

বিজেপি রিবাবাকে প্রার্থী করায় প্রথমে মনে করা হয়েছিল, কংগ্রেস তাঁর ননদ নয়নাকেই প্রার্থী করবে। নয়না জামনগর মহিলা কংগ্রেসের সভানেত্রীও। শেষ পর্যন্ত কংগ্রেস স্থানীয় বিপেন্দ্রসিন জাদেজাকে প্রার্থী করেছে। তাঁর হয়েই নয়না প্রচারে নেমেছেন। কংগ্রেসের ইস্তাহারের একগুচ্ছ প্রতিশ্রুতি লেখা প্রচারপত্র বিলি করছেন। ভ্রাতৃবধূকে নিয়ে তাঁর মন্তব্য, ‘‘রিবাবা সেলেব্রিটি হতে পারেন। কিন্তু রাজনীতির অভিজ্ঞতা নেই।’’ প্রচারে নেমে রিবাবা বলছেন, তিনি শুধু উত্তর জামনগরের পুত্রবধূ নন, ডিকরি বা কন্যাও বটে। রবীন্দ্র জাদেজা নিজেও গেরুয়া কুর্তা পরে রিবাবার পাশে দাঁড়িয়েছেন। রাজনীতির পিচে রবীন্দ্র জাদেজার স্ত্রী ও দিদির ম্যাচের স্কোর কী হয়, জামনগর-উত্তর তার জবাব দেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE