Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Congress

Congress: কংগ্রেসে যোগ দিতে মদ্যপান করা যাবে না, পরতে হবে খাদির পোশাক! বলছে আবেদনপত্র

প্রশ্নটা তুলেছেন রাহুল গাঁধী। সনিয়া গাঁধীর উপস্থিতিতে প্রদেশ কংগ্রেস সভাপতিদের বৈঠকে রাহুল বলেন, সময় বদলেছে।

কংগ্রেসের নতুন সদস্য সংগ্রহের অভিযান শুরু হচ্ছে ১ নভেম্বর থেকে।ফাইল চিত্র।

কংগ্রেসের নতুন সদস্য সংগ্রহের অভিযান শুরু হচ্ছে ১ নভেম্বর থেকে।ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২১ ০৭:০০
Share: Save:

কংগ্রেসের সদস্য হতে হলে ঘোষণা করুন, ‘আমি সব সময় খাদির পোশাক পরি। মদ্যপান করি না!’

সেই স্বাধীনতার আগে থেকে কংগ্রেসের সদস্য হতে যে আবেদনপত্র পূরণ করতে হয়, তাতে এমন ঘোষণা করে সই করতে হয়। এ বার দলের সাংগঠনিক নির্বাচনের আগে কংগ্রেসের নতুন সদস্য সংগ্রহের অভিযান শুরু হচ্ছে ১ নভেম্বর থেকে। তার আগে কংগ্রেসের মধ্যেই প্রশ্ন, কাউকে দলের সদস্য হতে প্রথমেই এমন মিথ্যা বলতে হবে কেন?

প্রশ্নটা তুলেছেন খোদ রাহুল গাঁধী। মঙ্গলবার সনিয়া গাঁধীর উপস্থিতিতে এআইসিসি-র সাধারণ সম্পাদক, রাজ্যের ভারপ্রাপ্ত নেতা, প্রদেশ কংগ্রেস সভাপতিদের বৈঠকে রাহুল বলেন, সময় বদলেছে। দলকেও বাস্তববাদী হতে হবে। এর পরেই রাহুল প্রশ্ন করেন, ‘‘এখানে কত জন মদ্যপান করেন?’’ সূত্রের খবর, দু’জন ইতস্তত করে হাত তুলেছিলেন। তবে পঞ্জাবের প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোৎ সিংহ সিধু বলেন, ‘‘আমার রাজ্যের সকলেই মদ্যপান করেন।’’ পঞ্জাবের মানুষ দিনে প্রায় এক পুকুর মদ্যপান করেন বলেও সরস মন্তব্য তাঁর।

খাদি পরা নিয়ে অবশ্য রাহুল কিছু বলেননি। তবে গত কয়েক মাসে রাহুলকে তেমন খাদি পরতে দেখা যায়নি। তাঁকে সাধারণত দেখা গিয়েছে হাফ শার্ট, ট্রাউজ়ার্স, চটি পায়ে ঘোরাফেরা করতে। ২০০৭ সালেও তিনি সদস্যপদের ফর্ম নিয়ে প্রশ্ন তুলেছিলেন। এ বার মদ্যপান নিয়েও প্রশ্ন তোলায় সদস্যপদের আবেদনপত্রে রদবদল করা হবে বলে ঠিক হয়েছে। গঠিত হয়েছে কমিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Congress New Members
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE